T20 World Cup 2022 : “শিশুমুখী” কারাণের বোলিং দাপটে আফগানিস্তান’কে ৫ উইকেটে হারালো ইংল‍্যান্ড

0
22
England beat Afghanistan by 5 in T20 World Cup 2022
England beat Afghanistan by 5 in T20 World Cup 2022

T20 World Cup 2022 – কাজে এলোনা আফগান বোলারদের লড়াই, পার্থে শনিবার আফগানিস্তান’কে ৫ উইকেটে হারালো ইংল্যান্ড। ম‍্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন স‍্যাম কারাণ। ১০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তিনি। ফলে ১১২ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। অবশ্য জয়ের লক্ষ‍্যে ১১৩ রানের লক্ষ‍্যমাত্রা তাড়া করতে নেমে নিয়মিত ব‍্যবধানে উইকেট হারিয়েছে ইংল্যান্ড। শেষ অবধি ৫ উইকেটে ম‍্যাচ জেতে।

এই জয়ের ফলে ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে ইংল্যান্ড, আর তলানিতে স্থান হয়েছে আফগানিস্তানের। (T20 World Cup 2022)

১১৩ রান তাড়া করতে নেমে দারুণ শুরু করে ইংল্যান্ডের বাটলার – হেলস। এরপর আফগানিস্তানের তরফে প্রথম সফলতা পান ফজলহক ফারুকী, বাটলারের (১৮) উইকেট তুলে নেন তিনি। এরপর হেলস এবং মালান মিলে ৭.৫ ওভার বাদে ইংল্যান্ডের স্কোর’কে ৫০ – এ পৌঁছে দেন। (T20 World Cup 2022)

এরপর ২০ বলে ১৯ রান করে আউট হন হেলস, দ্রুত আউট হয়ে যান স্টোকস (৩), ইংল্যান্ড অলরাউন্ডারের স্ট‍্যাম্প উড়িয়ে দেন আফগান অধিনায়ক মহম্মদ নবি, তার পর মুজিবের বলে মালান (১৮) ক‍্যাচ তুললে তা দারুণ ভাবে তালুবন্দি করেন তিনি। ১৩.৫ ওভার শেষে ইংল‍্যান্ডের স্কোর হয়ে দাড়ায় ৪ উইকেটে ৮১। ব্রুকসের উইকেট তুলে নেন রশিদ খান। এরপর লিভিংস্টোন (২৯*) এবং মইন আলী (৮*) মিলে ইংল‍্যান্ডের জয় নিশ্চিত করে ফিরে আসে।

তার আগে কারাণের বোলিং দাপটে ঝলসে যায় আফগান বোলিং ব‍্যাটিং লাইন আপ। ইব্রাহিম জাদরান (৩২)এবং উসমান ঘানির (৩০) ব‍্যাটিং লজ্জার হাত থেকে বাঁচায় আফগানিস্তান’কে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : “উইলিয়ামসন আউট করা উল্লাসের কি আছে”, সোশ্যাল মিডিয়ায় খিল্লির পাত্র কিউয়ি ক‍্যাপ্টেন

England playing xi for T20 World Cup 2022 against Afghanistan :

Jos Buttler, Alex Hales, Dawid Malan, Ben Stokes, Harry Brook, Moeen Ali, Liam Livingstone, Sam Curran, Chris Woakes, Adil Rashid, Mark Wood.

Afghanistan playing xi for T20 World Cup 2022 against England :

Hazratullah Zazai, Rahmanullah Gurbaz, Ibrahim Zadran, Najibullah Zadran, Usman Ghani, Mohammad Nabi, Azmatullah Omarzai, Rashid Khan, Fazalhaq Farooqi, Mujeeb Ur Rahman, Farid Malik.

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রোহিত’দের পাকিস্তান বধের প্রস্তুতি দেখতে হাজির শয়ে শয়ে ভক্ত, দেখুন ভিডিও