ENG vs IND: ইংল্যান্ডের কাছে হেরে কড়া শাস্তির মুখে পড়তে হল বিরাট’দের !

0
16
ENG vs IND: Here's The Reason Why India Dropped Below Pakistan In WTC Points Table
ENG vs IND: Here's The Reason Why India Dropped Below Pakistan In WTC Points Table

এটাকেই হয়তো বলে মরার উপর খাড়ার ঘা। (ENG vs IND) একেই ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছরের বাতিল হওয়া পঞ্চম টেস্টে ৭ উইকেটে হারতে হয়েছে, তার উপর আবার বড় ধাক্কা খেলো ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের থেকেও ২ পয়েন্ট কেটে নেওয়া হল ভারতের।

কারন আর কিছুই নয়, স্লো ওভার রেট ! স্লো ওভার রেটের জন্য ভারত’কে বড় শাস্তির মুখে পড়তে হল। যার জেরে ২ পয়েন্ট কাটা গেলো ভারতের। যার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া। ৩ নম্বর থেকে তারা নেমে গেল চারে। আর তিনে উঠে এলো পাকিস্তান। (ENG vs IND)

শুধু তাই নয়, আইসিসি জানিয়ে দিয়েছে, এর সঙ্গে ভারত’কে তাদের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানাও দিতে হবে। এই বিষয়ে আইসিসি এক বিবৃতিতে বলেছে-

“আইসিসি কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার অ্যান্ড প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের ধারা ২.২২ অনুসারে, যা ন্যূনতম ওভার-রেটের অপরাধের সাথে সম্পর্কিত, খেলোয়াড়রা ম্যাচের প্রতি ওভারের জন্য নির্ধারিত সময়ে বল করতে ব্যর্থ হলে, তাদের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়।…. এছাড়া আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) প্লেয়িং কন্ডিশনের আর্টিকেল ১৬.১১.২ অনুযায়ী, প্রতিটি ওভার সংক্ষিপ্ত করার জন্য একটি দল’কে এক পয়েন্ট জরিমানা করা হয়। ফলস্বরূপ, ভারতের মোট পয়েন্ট থেকে দুটি WTC পয়েন্ট কাটা হয়েছে।”

আরও পড়ুনঃ ENG vs IND: ভারতের বিপক্ষে মাচ জয়ী ইনিংস খেলে বিশেষ কৃতিত্ব অর্জন করলেন রুট

কার্যত, ম্যাচে মাঠে উপস্থিত আম্পায়ার আলিম দার এবং রিচার্ড কেটলবরো, তৃতীয় আম্পায়ার মারাইস ইরাসমাস এবং চতুর্থ আম্পায়ার অ্যালেক্স ওয়ার্ফ এই অভিযোগটি দ্বায়ের করেছেন। (ENG vs IND)

প্রসঙ্গত, পেনাল্টির পরে, ভারত ৭৫ পয়েন্ট নিয়ে (৫২.০৮ পয়েন্ট শতাংশ) পাকিস্তানের (৫২.৩৮ পয়েন্ট শতাংশ) নিচে নেমে গেছে। (ENG vs IND)

ভারত এখনও পর্যন্ত WTC-এর এই চক্রে ৪ টি ম্যাচ হেরেছে, ৬ টি ম্যাচ জিতেছে এবং ২ টি ম্যাচ ড্র করেছে। (ENG vs IND)

আরও পড়ুনঃ ENG vs IND: ভারত ইংল্যান্ড’কে ৪৫০ রানের টার্গেট দিক এটাই চেয়েছিলেন অধিনায়ক বেন স্টোকস !