ENG VS IND 2022 : বাজপাখি’র গতিতে স্টোকস’কে তালুবন্দি করলেন বুমরাহ, দেখুন দুর্দান্ত ক‍্যাচের ভিডিও

0
53
ENG vs IND 2022: Bumrah Takes a Screamer to Send Stokes Packing
ENG vs IND 2022: Bumrah Takes a Screamer to Send Stokes Packing

প্রথমে ব‍্যাটিং, তারপর বোলিং এবার ফিল্ডিংয়েও (ENG VS IND 2022) নজ‍র কাড়লেন ভারত অধিনায়ক জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), এজবাজস্টনে চলতি ভারত – ইংল‍্যান্ডের মধ্যে ম‍্যাচের তৃতীয় দিনের শুরু’তেই একটা দুর্দান্ত ক‍্যাচে ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস’কে (Ben Stokes) কে ড্রেসিংরুমের পথ দেখালেন।

রোববার একাধিকবার জীবনদান পেয়ছে স্টোকস। আউট হওয়ার কয়েকটি ওভার আগে মহম্মদ শামি’র ওভারে চালাতে গিয়ে ক‍্যাচ তুলে বসেন তিনি। সেই ক‍্যাচ মিস করেন শার্দুল ঠাকুর। এরপর মিড অফে তার ক‍্যাচ মিস করেন জসপ্রীত বুমরাহ। (ENG VS IND 2022)

কিন্তু প্রথম বার মিস করলেও দ্বিতীয় বার আর সেই এক’ই ভুল করেননি ভারত অধিনায়ক। বুমরাহ’র বাদিক ঘেষে বল ভাসিয়ে দেন স্টোকস। চকিতে ঘুরে দেহ শূন্যে ভাসিয়ে সেই ক‍্যাচ তালুবন্দী করেন বুমরাহ। বিষয়টি যে হজম করতে পারেননি স্টোকস, সেটা তার অভিব‍্যক্তি’তেই স্পষ্ট।

প্রথম দুই দিনের খেলাতে দেখা না মিললেও অবশেষে তৃতীয় দিন “Bazball” এর দেখা মিলেছে এজবাজস্টনে। এক অদম‍্য লড়াইয়ের নেশা গোটা ইংল্যান্ড দলের মধ্যে ধরিয়ে দিয়েছেন ইংল‍্যান্ডের টেস্ট ক্রিকেট দলের নয়া কোচ ব্রেন্ডন ম‍্যাকালাম এবং অধিনায়ক বেন স্টোকস। সেটাই ‘বাজবল’ নামে পরিচিত।

আরও পড়ুনঃ ENG VS IND 2022 : “চুপচাপ ব‍্যাটিং কর”: বেয়ারেস্টো’কে ধমকালেন কোহলি ! দেখুন ভিডিও

রোববার খেলার শুরু থেকেই আগ্রাসী মেজাজ পাওয়া গেছে ইংল্যান্ডের দুই ব‍্যাটার স্টোকস এবং বেয়ারেস্টো’কে। অবশ্য ভাগ‍্য’ও তাদের সহায় থেকেছে, নাহলে দুজনের’ই উইকেট পকেটস্থ করতো মহম্মদ শামি।

শুরু থেকেই চালিয়ে খেলা শুরু করে স্টোকস, অন‍্যদিকে দুলকি চালে শুরু করলেও পরবর্তী সময় কোহলির সাথে ঝামেলায় জড়িয়ে জ্বলে ওঠেন জনি বেয়ারেস্টো। ইনিংসের ৩২ নম্বর ওভারে মহম্মদ শামির করা একটা ই্যনস‍্যুইংগার বেয়ারেস্টো’র ব‌্যাট – প‍্যাডের মাঝখান থেকে গলে গিয়ে অফস্ট‍্যাম্পের ধার ঘেষে বেড়িয়ে যায়। ওই সময় স্লিপে দাড়িয়ে থাকা কোহলি বেয়ারেস্টো’কে উদ্দেশ্য করে কিছু একটা বলেন। এরপর ইংল্যান্ড অধিনায়ক স্টোকস’কে গিয়ে বিষয়টি জানান বেয়ারেস্টো।

এরপর কথাকাটাকাটি’তে জড়িয়ে পড়েন বিরাট কোহলি এবং জনি বেয়ারেস্টো। পরবর্তী সময়ে আম্পায়ার এসে পরিস্থিতি সামাল দেয়‌‌। পরে শামির বলে সপাটে চালাতে গিয়ে মিস করে বসেন বেয়ারেস্টো। ইংলিশ ব‍্যাটার’কে জ্বালাতে সতীর্থদের নিয়ে হাসাহাসি শুরু করেন কোহলি‌। অবশ্য কিছুক্ষণ পর স্টোকস, বেয়ারেস্টো, কোহলি তিনজনেই হাসাহাসি’তে মেতে ওঠেন।

আরও পড়ুনঃ ENG VS IND 2022 : “জাদেজার ব‍্যাটিং থেকে শিখুক কোহলি”, পরামর্শ প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের