UEFA Europa League : Rangers কে পেনাল্টি’তে পরাস্ত করে ইউরোপা লিগ জিতলো Eintracht Frankfurt 

0
32
Eintracht Frankfurt beat Rangers 5-4 on penalties to win UEFA Europa League
Eintracht Frankfurt beat Rangers 5-4 on penalties to win UEFA Europa League

দীর্ঘ ৪২ বছরে এই প্রথম বার ইউরোপীয়ান ট্রফি জয়ের স্বাদ পেলো জার্মান ক্লাব এনতেরাত ফ্রাঙ্কফুর্ট। বুধবার ফাইনালে পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে রেঞ্জার্স’কে মাত দেয় তারা।

পেনাল্টি শুট আউটে এনতেরাত কিপার কেভিন ট্রাপ অ্যারন র‍্যামসের শট আটকে দেন, যদিও একটিও শুট আউট মিস করেনি এই জার্মান ক্লাবের ফুটবলার’রা। পাঁচে পাঁচ করে ট্রফি নিয়ে যায় নিজেদের ড্রেসিংরুমে। প্রথম ১২০ মিনিট খেলা শেষে খেলার ফলাফল ছিলো ১-১।

ম‍্যাচের ১৭ মিনিটে জই আরিবো’র করা গোলে এগিয়ে যায় রেঞ্জার্স। এবছর এই গোটা টুর্নামেন্ট জুড়ে অপরাজিত ছিলো ফ্রাঙ্কফুর্ট, ১৯৮০ সালের পল এই প্রথম বার তাদের কাছে ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ এসেছিল। ৭০ মিনিটে রাফায়েল বোরে’র গোলে সমতায় ফেরে তারা।

এই জয়ের ফলে জার্মান লিগে ১১ তম স্থানে শেষ করলেও আগামী মরশুমের চ‍্যাম্পিয়ান্স লিগে খেলার সুযোগ করে নিলো এই জার্মান ক্লাব।
খারাপ খেলিনি রেঞ্জার্স’ও, কিন্তু ফারাক গড়ে দিয়েছিলো এনতেরাতের গোলকিপার ট্রাপ, যার জেরে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু জার্মান’দের মানসিকতার কাছে শেষে আত্মসমর্পণ করেন তারা।

আরও পড়ুনঃ AFC Cup: মোহনবাগান’কে ৪ গোলের মালা পড়িয়ে এএফসি কাপ অভিযান শুরু করলো আইলিগ চ‍্যাম্পিয়ান গোকুলাম !

ম‍্যাচে কিছুতেই নিজেদের কে খাপ খাওয়াতে পারছিলো এই স্কটিশ ক্লাব, কিন্তু একটা কাউন্টার এ্যাটাকেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন আরিবো। এরপর কসটিচের মাঠের বাম প্রান্ত থেকে বাড়ানো লোয়ার‍ ক্রসে ফ্রাঙ্কফুর্ট’কে ম‍্যাচে ফেরান বোরে। খেলায় গড়ায় অতিরিক্ত সময়, শেষ অবধি জার্মান মানসিকতার কাছে হার মানে এই স্কটিশ ক্লাব।

আরও পড়ুনঃ IPL 2022 : ফ‍্যানদের ‘থ্রিলার ম‍্যাচ’ উপহার দিয়ে আইপিএল থেকে বিদায় নিলো KKR