Eden Hazard : মেজর লিগ সকারে খেলতে চলেছেন হ‍্যাজার্ড

0
110
Eden Hazard: Hazard is going to play in Major League Soccer
Eden Hazard: Hazard is going to play in Major League Soccer

Eden Hazard – L’Equipe এর রিপোর্ট অনুযায়ী মেজর লিগ সকারে খেলার আগ্রহ প্রকাশ করেছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা ইডেন হ‍্যাজার্ড। চেলসি ছেড়ে ২০১৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন হ‍্যাজার্ড, কিন্তু তাকে এই স্প‍্যানিশ দলের হয়ে কখনও পরিচিত মেজাজে দেখা যায়নি।

সান্তিয়াগো বার্ণাব‍্যুতে পা রাখার পর থেকে অফ ফর্ম নিত্য সঙ্গী থেকেছে হ‍্যাজার্ডের (Eden Hazard)। ক্লাবের বর্তমান কোচ আনসেলোত্তির অধীনে আরও অবনতি হয়েছে তার।

কাতার বিশ্বকাপের থেকে বেলজিয়াম ছিটকে গেলে ৩১ বছর বয়সী এই ফুটবলার অবসর নিয়েছিলেন আন্তর্জাতিক ফুটবল থেকে। তবে এখনও তিনি ক্লাব কেরিয়ারে নিজের ছন্দ ফিরে পেতে মরিয়া একপ্রকার।(Eden Hazard) 

রিয়াল মাদ্রিদের সাথে হ‍্যাজার্ডের (Eden Hazard) চুক্তি আছে ২০২৪ সাল অবধি। কিন্তু ক্লাবের প্রথম পছন্দের একাদশে যে তিনি নেই এখন, সেটা স্পষ্ট একপ্রকার। চলতি মরশুমে মাত্র তিনটি ম‍্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : প্রথম টেস্ট শুরুর আগে হাসপাতালে ছুঁটলেন সাকিব আল হাসান

অবশ্য আগামী বছর জানুয়ারি মাসে রিয়াল মাদ্রিদ ছাড়বেন না হ‍্যাজার্ড সেটা আগে স্পষ্ট করেছে। কিন্তু আগামী মরশুমে আমেরিকার কোনও ক্লাবে খেলার জন্যে আগ্রহী তিনি।

প্রসঙ্গত, বেলজিয়ামের সিনিয়র দলের হয়ে ১২৬ ম‍্যাচে ৩৩ গোল করেছেন হ‍্যাজার্ড। বেলজিয়ামের বিখ‍্যাত ‘গোল্ডেন জেনারেশন’ এর অন‍্যতম পোস্টার বয় বলা হয় হ‍্যাজার্ডকে।

২০১৪, ২০১৮ এবং ২০২২ বিশ্বকাপ খেলেছিলেন হ‍্যাজার্ড। এরমধ্যে সেরা ফিনিস ২০১৮ রাশিয়া বিশ্বকাপে, তৃতীয় স্থানে।

২০১৬ সালের ইউরো কাপে দেশের হয়ে আলাদা ছন্দে খেলেছিলেন হ‍্যাজার্ড। পাঁচ ম‍্যাচে একটি গোল করার পাশাপাশি চারটি গোল করিয়েছিলেন তিনি। যদিও বেলজিয়াম কোয়ার্টার ফাইনালে ওয়েলসের কাছে হেরে বিদায় নিয়েছিলো। ২০২০ ইউরো কাপেও একই হাল হয়েছিলো রেড ডেভিলসদের, চ‍্যাম্পিয়ান দল ইতালির কাছে হেরে বিদায় নিয়েছিলো।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : সেমিফাইনালের আগে মেসির লিডারশিপের গুন জানালেন আর্জেন্টিনার কোচ স্ক‍্যালোনি