Eden Hazard : আন্তর্জাতিক ফুটবল’কে বিদায় জানালেন ইডেন হ‍্যাজার্ড 

0
262
Eden Hazard : Belgium star Eden Hazard announces retirement from international football
Eden Hazard : Belgium star Eden Hazard announces retirement from international football

Eden Hazard – সদ‍্য কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিলো বেলজিয়াম। দেশের বেশ কাপ থেকে ছিটকে যাওয়ার রেশ কাটতে না কাটতেই আন্তর্জাতিক ফুটবল কে বিদায় জানালেন ইডেন হ‍্যাজার্ড।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গোল শূন্য ভাবে ড্র করে বিশ্বকাপের থেকে বিদায় নিয়েছে বেলজিয়াম। দেশকে গ্রুপ পর্বের প্রথম দুই ম‍্যাচে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। (Eden Hazard)

২০১৮ সালের বিশ্বকাপের ফাইনালিস্ট দলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম‍্যাচে মাত্র মিনিট তিনেক খেলার সময় পেয়েছিলেন। রিয়াল মাদ্রিদের এই উইংগার মাত্র ৩১ বছর বয়সে বিদায় জানালেন আন্তর্জাতিক ফুটবল’কে। (Eden Hazard)

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে হ্যাজার্ড (Eden Hazard) লিখেছেন,

“আরও একটি পৃষ্ঠা উল্টোলাম … সবাইকে ধন্যবাদ ভালোবাসার জন্যে। আমাদের পাশে থাকার জন্যে ধন্যবাদ।২০০৮ সাল থেকে নানান সুন্দর মূহুর্ত কাটিয়েছি সবার সাথে। এবার আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানবো বলে মনোস্থির করেছি। ভবিষ্যত প্রজন্ম তৈরি আছে। সবাইকে খুব মিস করবো।” 

বেলজিয়ামের সিনিয়র দলের হয়ে ১২৬ ম‍্যাচে ৩৩ গোল করেছেন হ‍্যাজার্ড। বেলজিয়ামের বিখ‍্যাত ‘গোল্ডেন জেনারেশন’ এর অন‍্যতম পোস্টার বয় বলা হয় হ‍্যাজার্ডকে।

আরও পড়ুনঃ Mirabai Chanu : বিশ্ব চ‍্যাম্পিয়ানশিপে রুপো পেলেন অলিম্পিক পদক জয়ী চানু

২০১৪,২০১৮ এবং ২০২২ বিশ্বকাপ খেলেছিলেন হ‍্যাজার্ড। এরমধ্যে সেরা ফিনিস ২০১৮ রাশিয়া বিশ্বকাপে, তৃতীয় স্থানে।

২০১৬ সালের ইউরো কাপে দেশের হয়ে আলাদা ছন্দে খেলেছিলেন হ‍্যাজার্ড। পাঁচ ম‍্যাচে একটি গোল করার পাশাপাশি চারটি গোল করিয়েছিলেন তিনি। যদিও বেলজিয়াম কোয়ার্টার ফাইনালে ওয়েলসের কাছে হেরে বিদায় নিয়েছিলো। ২০২০ ইউরো কাপেও একই হাল হয়েছিলো রেড ডেভিলসদের, চ‍্যাম্পিয়ান দল ইতালির কাছে হেরে বিদায় নিয়েছিলো।

২০২৪ সালে রিয়াল মাদ্রিদে চুক্তির মেয়াদ শেষ হবে হ‍্যাজার্ডের। কিন্তু বর্তমান ক্লাবে তার ভবিষ্যত নিশ্চিত নয় বলা চলে। চলতি মরসুমে মোট ৯৮ মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ধাওয়ান’কে অবসর নেওয়ার পরামর্শ দিলেন নেটিজেনরা