East Bengal : ফুটবলার’দের টাকা বাকী রেখে এবার সমস্যায় জড়াতে চলেছে ইস্টবেঙ্গল !

0
55
East Bengal is going to get into trouble with the money of footballers left!
East Bengal is going to get into trouble with the money of footballers left!

১ কোটি ৭৫ লক্ষ ! উমেদ সিংয়ের বেতন না মেটানোয় এই পরিমাণ অর্থ গুনতে হতে পারে ইস্টবেঙ্গল’কে। শোনা যাচ্ছে এই বিষয়ে ফিফার তরফে ‌চিঠি আসতে চলেছে ক্লাবে। এই সমস্যার সূত্রপাত কোয়েসের যাওয়াকালীণ, যখন লাল হলুদের ইনভেস্টের হিসেবে যুক্ত হয় শ্রী সিমেন্ট।

শ্রীসিমেন্টের সাথে চুক্তির আগেই উমেদ সিং’কে সই করিয়েছিলো ইস্টবেঙ্গল। কিন্তু শ্রী সিমেন্টের কর্তারা ইনভেস্টের হিসেবে আসার পর উমেদ’কে সই করাতে চাননি। এছাড়া উমেদের চুক্তিপত্রে সই ছিলো না ইস্টবেঙ্গলের, ফলে সেই চুক্তিপত্র মানতে চাইছেনা শ্রী সিমেন্ট, এরপর উপায়হীন উমেদ বাকী বেতনের টাকার জন্য ফিফার দ্বারস্থ হয়। পাল্টা উমেশের বিরুদ্ধে স্পোর্টসম্যানদের আরবিট্রেশনের সর্বোচ্চ সংস্থা ‘ক্যাশ’-এ আবেদন করে শ্রী সিমেন্ট।

আরও পড়ুনঃ IND VS SA : ভারতের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করলো সাউথ আফ্রিকা, আছে চমক !

কিন্তু সম্প্রতি ক‍্যাশের তরফে জানানো হয়েছে উমেদের চুক্তি বৈধ, এবং সেই চুক্তি মাফিক ১ কোটি ৭৫ লাখ টাকা উমেদ’কে দিতেই হবে ইস্টবেঙ্গলের। এছাড়াও এযাবৎ ক‍্যাশের আইনজীবী নিয়োগের জন্য যা খরচ হয়েছে সেটাও দিতে হবে। এই টাকা না মেটালে ব্যান উঠবে না। যদিও এখনও ফিফার ত‍রফে এবিষয়ে ক‍্যাশের সিদ্ধান্তের চিঠি এসে পৌঁছয়নি ভারতীয় ফুটবল সংস্থার কাছে। তবে তা এখন সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে।

এদিকে ইতিমধ্যে ইনভেস্টেরের বিষয়ে কথাবার্তা অনেকটা এগিয়েছে ইস্টবেঙ্গল শিবির। কিন্তু ফিফার চিঠি এবার তাদের মাথা ব‍্যাথার কারণ হয়ে দাড়াতে চলেছে।

আরও পড়ুনঃ Mohun Bagan : তীব্র অশান্তি’র সৃষ্টি হলো মোহনবাগানের ক্রিকেট দলের জার্সি নিয়ে ! হুবহু আইপিএল দলের নকল !