Durand Cup 2022 : “৫-৬ গোল হলেও অবাক হতাম না”, গোয়া’কে ৩-১ গোলে হারানোর পর বললেন মহামেডান সচিব দীপেন্দু বিশ্বাস

0
22
Durand Cup 2022:
Durand Cup 2022: "I wouldn't have been surprised if it was 5-6 goals", says Mohammedan secretary Dipendu Biswas after beating Goa 3-1

গতবারের চ‍্যাম্পিয়ান (Durand Cup 2022) এফসি গোয়া’কে হারিয়ে দুর্দান্ত ভাবে ডুরান্ড কাপ অভিযান শুরু করলো মহামেডান স্পোর্টিং। ৩-১ গোলে গৌর’দের হারিয়ে গতবারে ডুরান্ডের ফাইনাল হারের বদলা নিলো সাদা কালো ব্রিগেড।

খেলা শেষে এদিন ড্রেসিংরুমে এদিন দলের ফুটবলার’দের সাথে দেখা করেন কোচ চেরনিশভের পাশাপাশি ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস এবং সচিব দানীশ ইকবাল বলেছেন, এই জয়’ই শেষ নয়, এখনও অনেকটা পথ পেরানো বাকি গোটা দলের। (Durand Cup 2022)

গত মরশুমে মহামেডানের হয়ে ডুরান্ডের ফাইনালে খেলা ফুটবলার’দের মধ্যে এদিনের প্রথম একাদশে দুই পরিচিত মুখ ছিলেন মার্কাস জোসেফ এবং শেখ ফৈয়াজ। শুরু’তে খানিকটা হোঁচট খেলেও দ্বিতীয়ার্ধে দারুণ ভাবে নিজেদের বদলে ফেলেছিলো মহামেডান স্পোর্টিং। প্রথম ৪৫ মিনিটে খেলা শেষেই কোচ চেরনিশভ সাদা কালো ব্রিগেডের ফুটবলার’দের কাছে স্পষ্ট করে দিয়েছিলেন এখন ঠিক কি করণীয় তাদের। মরশুমের প্রথম ম‍্যাচে দলের পারফরম্যান্সে খুশি মহামেডানের রাশিয়ান কোচ, পাশাপাশি গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট তুলে নেওয়ার ব‍্যাপার’টা সেই খুশির মাত্রা’কে দ্বিগুণ করেছে। তবে দলকে সেরা ছন্দে পেতে এখনও আরও খানিকটা সময় লাগবে, সে কথা মেনে নিয়েছেন মহামেডান কোচ। (Durand Cup 2022)

ক্লাবের ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস খেলা শেষে বলেছেন, 

“মরশুমের প্রথম ম‍্যাচ সব সময়ই খুব কঠিন হয়। এফসি গোয়ার ফুটবলার’রা দারুণ, তারা প্রথমার্ধ টা দারুণ খেলেছে। তবে দ্বিতীয়ার্ধে আমাদের কোচ যে বদল গুলো এনেছে তা সত্যি দুর্দান্ত, বিশেষ করে রাহুলের জায়াগায় ফজলু’কে নামানোর সিদ্ধান্ত’টা। তিন গোল হয়েছে ম‍্যাচে, ৫-৬ গোল হলেও অবাক হওয়ার কোনও কারণ ছিলো না।” (Durand Cup 2022)

আরও পড়ুনঃ East Bengal : লাল হলুদের প্রস্তুতি ম‍্যাচ নিয়ে দলের দুই কোচের দুই মত, অখুশি কনস্ট‍্যানটান, খুশি জর্জ 

ম‍্যাচের শুরু’র দিকে রাশ কিছুতেই নিজেদের দখলে রাখতে পারছিল না মহামেডান। খানিকটা ছন্নছাড়া ভাব স্পষ্ট ছিলো খেলায়। অবশ্য গোল করার সুযোগ সাদা কালো ব্রিগেডের কাছে ম‍্যাচের তিরিশ মিনিটে এসেছিল। কিন্তু সহজ সুযোগ হাতছাড়া করে প্রীতম সিং। এর পরে আবার মার্কাস জোসেফের শর্ট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। (Durand Cup 2022)

পরপর সুযোগ হাতছাড়া করে ধাক্কা খায় মহামেডান, যখন আক্রমণাত্মক ফুটবল খেলে মহম্মদ নেমিল গোল করে এগিয়ে দেয় এফসি গোয়া’কে। এক গোল হজম করার পর মহামেডানের খেলা পুরোপুরি বদলে যায়। (Durand Cup 2022)

দ্বিতীয়ার্ধে খেলা শুরু’র মিনিট চারেকের মধ্যে গোল করে মহামেডান’কে সমতায় ফেরায় প্রীতম সিং। ৫৯ মিনিটেই মহামেডানের কাছে ম‍্যাচে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল, কিন্তু শেখ ফৈয়াজের শট রুখে দেয় গোয়ার গোলকিপার।

একটা সময় মনে হচ্ছিলো ম‍্যাচ ড্র হতে চলেছে কিন্তু ঠিক সেই সময় আভাস থাপার বাড়ানো ক্রস থেকে মহামেডান’কে এগিয়ে দেয় ফজলু রহমান। আর একেবারে শেষ মুহূর্তে ৩-১করে দলের জয় নিশ্চিত করে ফেলে মহামেডান স্পোর্টিংয়ের অধিনায়ক মার্কাস জোসেফ।

মহামেডান এসসি: ৩ (প্রীতম সিং, ফজলু রহমান, মার্কাস জোসেফ)

এফসি গোয়া: ১ (মহম্মদ নেমিল)

আরও পড়ুনঃ ZIM vs IND 2022 : জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ’কে এশিয়া কাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে ব‍্যবহার করুক কে এল রাহুল, চান ধাওয়ান