VIRAL VIDEO: কার্তিকের করা ভুলেই আইপিএল ট্রফি হাতছাড়া কলকাতা নাইট রাইডার্সের

0
268
Dinesh Karthik fails to stump Faf du Plessis out
Dinesh Karthik fails to stump Faf du Plessis out

শুক্রবার আইপিএলের ফাইনালে টসে জিতে প্রথমে চেন্নাই সুপার কিংস’কে ব‍্যাটিং করতে পাঠান কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইওন মর্গ‍্যান। এদিন চেন্নাইয়ের চতুর্থ বারের মতো আইপিএল ট্রফি জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন ফাফ দু প্লেসিস। অথচ ২ রানে আউট হয়ে যেতে পারতেন তিনি। ম‍্যাচের ৩ নম্বর ওভারে শাকিবের বলে নিশ্চিত স্টাম্প মিস করেন দীনেশ কার্তিক। এরপর আর ফিরে দেখতে হয়নি দু প্লেসিস। ৫৯ বলে ৮৬ রান করে দলকে ম্যাচে শক্ত ভিতে দাড় করান তিনি।

এই নিয়ে মোট ৪ বার আইপিএল জিতলো ধোনি নেতৃত্বাধীন সিএসকে। এর আগে তারা জিতেছিলো ২০১০, ২০১১ এবং ২০১৮।

চেন্নাইয়ের দেওয়া ১৯৩ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরু’টা দারুণ ভাবে করেছিলো কলকাতা। প্রথম ৬ ওভারেই ৫৫ রান তুলে ফেলে ভেঙ্কটেশ আইয়ার – শুভমান গিল জুটি। গত ম‍্যাচের ন‍্যায় এদিন’ও ফের আরও একবার ঝলসে উঠলো আইয়ারের ব‍্যাট। ম‍্যাচের ১০ ওভারের মধ্যে আরও একট হাফসেঞ্চুরি করে ফেললেন তিনি, মাত্র ৩১ বলে।

কলকাতা শিবিরে প্রথম আঘাত হানা’র চেষ্টা চালিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু শুভমান গিলের খেলা শর্টে বল গিয়ে স্পাইডার ক‍্যামে লাগায় সেই ডেলিভারি’টাকে ‘ডেডবল’ বলে ঘোষণা করা হয়। ১০ ওভার শেষে কলকাতার স্কোর ছিলো ৮৮/০।

১১ নম্বর ওভারে শার্দুল ঠাকুর এসে তুলে নেন আইয়ারের (৫০) উইকেট। একই ওভারে শূন্য রানে ফেরেন নীতিশ রানা। তখনও জয়ের জন্য কলকাতার প্রয়োজন ১০০ রান, ৫৪ বলে।

এরপর ধারাবাহিক ভাবে উইকেট পতন হওয়া শুরু হয় নাইটদের। ১৫ ওভার শেষে দলের স্কোর হয়ে দাড়ায় ১২০/৬। জয়ের জন্য তখনও ৭৩ রান। ক্রমশ রান তাড়া করাটা ধরাছোঁয়া’র বাইরে চলে যায় নাইটদের।

আরও পড়ুনঃ IPL 2021: রাহুলের থেকে ‘অরেঞ্জ ক‍্যাপ’ ছিনিয়ে নিলেন রুতুরাজ, গড়লেন রেকর্ড !

প্রথমে ব্যাটিং করতে নেমে দুরন্ত ইনিংস খেলেন ফাফ দু প্লেসিস। তিনি করেন ৮৬ রান,যার জেরে ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে চেন্নাই। অপ‍রাজিত ছিলেন রবিন উথাপ্পা।তিনি খেলেন ঝোড়ো ১৫ বলে ৩১ রানের ইনিংস। ৩৭* রান করে অপরাজিত ছিলেন মইন আলী। নাইট’দের তরফে সফল বোলার নারিন, ২৬ রান দিয়ে তিনি তুলে নিয়েছিলেন ২ উইকেট।

আরও পড়ুনঃ IPL 2021: আইপিএলের ফাইনালে টস করতে এসে বিরল নজির গড়লেন মহেন্দ্র সিং ধোনি