কঠিন সময় রায়নার পাশে ছিলেন ধোনি

0
12
Dhoni was by Raina's side during difficult times
Dhoni was by Raina's side during difficult times

আন্তর্জাতিক অভিষেকের ক্ষেত্রে দুই জনের মধ্যে ফারাক এক বছরের। ২০০৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক করেন ধোনি, ঠিক তার পরের বছরই শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক করেন রায়না। এরপর থেকেই ক্রমশ গাঢ় হয় তাদের মধ্য বন্ধুত্ব।

পরবর্তী সময়ে আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে প্রতিনিধিত্ব করতে দেখা যায় এই দুই তারকা ক্রিকেটার’কে। ধোনি যখন ২০১৫ সালের বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিচ্ছেন অস্ট্রেলিয়ায়, সেই সময় তার কন‍্যা সন্তান জিভা’র ভূমিষ্ট হওয়ার খবর প্রথম জানতে পেরেছিলেন রায়না’ই।

আরও পড়ুনঃ দীপকের সিদ্ধান্তে প্রবল ক্ষতির মুখোমুখি হতে চলেছে বরোদার ক্রিকেট দল

হাঁটুতে মারাত্মক চোট পেয়ে ২০০৭ সালের ৫০ ওভার এবং ২০ ওভারের বিশ্বকাপ মিস করেছিলেন রায়না। কেরিয়ারের অত‍্যন্ত কঠিন সেই সময়ে তার পাশে ছিলেন মাহি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

হাঁটুর এই সমস‍্যার জেরে কেরিয়ারের বছর দেড়েক সময় নষ্ট হয়েছিল রায়নার। সেই সময় প্রতিদিন’ই তার খোঁজ খবর রাখতেন মাহি। এমনকি সেই সময় তাকে হাঁটু’র অস্ত্রোপচার করতে মানা করেছিলেন ধোনি। একটা সময় অবধি তার মনে হয়েছিল কেরিয়ার একেবারে শেষের পথে, সেই সময় তাকে মানসিক শক্তি জুগিয়েছিলো ধোনি’ই। ধোনির আইপিএল থেকে অবসর নেওয়ার সাথে সাথেই তার আইপিএল কেরিয়ার শেষ হবে বলে জানিয়েছেন রায়না এদিনের সাক্ষাৎকারে।

আরও পড়ুনঃ একান্ত অভিমানে বারোদা ছেড়ে রাজস্থানের পথে দীপক হুদা