SL VS IND : বিরাট, রোহিতের দাপটে অনেকটা আঁধারে থেকে গেছে ধাওয়ান ! দাবী ওয়াসিম জাফরের

0
22
Dhawan's contribution remain in shadow of Kohli and Rohit said Wasim Jaffer
Dhawan's contribution remain in shadow of Kohli and Rohit said Wasim Jaffer

বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকাদের ভিড়ে খানিকটা পাদপ্রদীপের আলোর তলায় থেকে গেছেন মারকুটে ওপেনার ব‍্যাটসম‍্যান শিখর ধাওয়ান। সম্প্রতি এমনটাই জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর।

২০১০ সালে একদিবসীয় ক্রিকেটে অভিষেক হয় ধাওয়ানের। সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে চতুর্থ দ্রুততম ক্রিকেটার হিসেবে একদিবসীয় ক্রিকেটে ৬০০০ রান পূর্ণ করেছিলেন তিনি।

এইমুহুর্তে ইংল্যান্ড সফরে রয়েছেন বিরাট, রোহিত’রা। তাই শ্রীলঙ্কার সফরে দলকে নেতৃত্ব দিচ্ছেন ধাওয়ান। তারকা এই বাঁ হাতি ক্রিকেটারকে ২০২৩’র বিশ্বকাপের দলে দেখছেন ওয়াসিম জাফর।

আরও পড়ুনঃ SL VS IND : জয়ের জন্য কি পরিকল্পনা করেছিলেন চাহারের সঙ্গে, জানালেন ভূবনেশ্বর কুমার

“বর্তমান সময় সাদা বলের ক্রিকেটে যে দাপট দেখাচ্ছে ভারত। তার জন্য অনেকটা অবদান রয়েছে ধাওয়ানের। বেশ কিছু সময় দলের জন্য তার অবদান বিরাট কোহলি, রোহিত শর্মার দাপটের আঁধারে ঢেকে গিয়েছে।

তবে আমার মনে হয় আমাদের কারোরই ধাওয়ান’কে খাঁটো করে দেখা উচিত না। এবছর টি টোয়েন্টি বিশ্বকাপের দলের পাশাপাশি ২০২৩’র বিশ্বকাপের দলে দেখছি আমি ধাওয়ান’কে।” নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে এমনটাই বলতে শোনা গেছে জাফর’কে।

অটোমেটিক চয়েস না হলেও আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের দলে ধাওয়ান’কে দেখছেন জাফর। ওপেনার হিসেবে দলে সুযোগ করে নিতে এবার তাকে তীব্র প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়তে হবে কোহলি, পৃথ্বী, রাহুলের মতো ব‍্যাটসম‍্যান’দের। কিন্তু গত কয়েক বছর আইপিএলে যে পারফরম্যান্স দিয়েছেন তিনি, পাশাপাশি নিজের স্ট্রাইক রেট’কেও যেভাবে উন্নত করেছে তাতে তার বিশ্বকাপের স্কোয়াডে থাকতে কোনও সমস্যা হবেনা বলেই বিশ্বাস জাফরের।

আরও পড়ুনঃ SL VS IND : রাহুল দ্রাবিড়ের আত্মবিশ্বাস বদলে দিয়েছে দীপক চাহার’কে