IPL 2021: রাজস্থান’কে দাপটের সাথে হারিয়ে দিলো দিল্লি ক‍্যাপিটালস

0
11
Delhi Capitals Beat Rajasthan Royals by 33 Runs
Delhi Capitals Beat Rajasthan Royals by 33 Runs

ফের আরও একবার ব‍্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হলো রাজস্থান রয়‍্যালস। ৩৩ রানে তাদের হারিয়ে দিলো দিল্লি ক‍্যাপিটালস।

এদিন রয়‍্যালসের তরফে শেষ অবধি লড়াই চালিয়ে গেছে দলের অধিনায়ক সঞ্জু স‍্যামসন, যদিও তার অপরাজিত ৭০ রানের ইনিংস এদিন কোনও কাজেই লাগলোনা, এমনকি মহিপাল (১৯) ছাড়া আর কোনও রাজস্থানের ব‍্যাটসম‍্যানেরা দুই সংখ্যা’র স্কোর করতে পারেনি এদিন।

তারিফ করতেই হয় দিল্লির বোলারদের। রাজস্থানের কোনও ব‍্যাটসম‍্যান’দের এদিন বেশি সময় ক্রিজে আটতে দেননি তারা। জোড়া উইকেট নেন নরতিয়ে। এদিন টি টোয়েন্টি ক্রিকেট কেরিয়ারে ২৫০ তম উইকেট’টি তুলে নিলেন রবি চন্দ্রন অশ্বিন। ম‍্যাচে নিজের প্রথম ওভারেই তুলে নেন ডেভিড মিলারের উইকেট।

প্রসঙ্গত, ম‍্যাচে প্রথমে শ্রেয়স আইয়ার এবং হেটমায়ারের ঝোড়ো ২৮ রানের ইনিংসের উপর নির্ভর করে ২০ ওভার শেষে রাজস্থান রয়‍্যালসের সামনে ১৫৪ রানের লক্ষ‍্যমাত্রা রাখে দিল্লি ক‍্যাপিটালস, ৬ উইকেট হারিয়ে।

৩২ বলে ৪৩ রান করে আউট হন আইয়ার,রাহুল তেওয়াটিয়া’র ডেলিভারি’তে। একটা সময় মনে হচ্ছিলো আইয়ার আর পন্থ দিল্লি স্কোর বোর্ডে ১৮০ রান তুলে ফেলবে সহজেই। কিন্তু মুস্তাফিজুর রহমান এসে পন্থের (২৪) উইকেট তুলে নিয়ে দিল্লির সেই আশায় জল ঢেলে দেন।

আরও পড়ুনঃ IPL 2021: টি টোয়েন্টি ক্রিকেটে মাইলস্টোন স্পর্শ করলেন রবি চন্দ্রন অশ্বিন

এদিন প্রথমে ব‍্যাটিং করতে নেমে শুরুটা একেবারেই ভালো ভাবে করতে পারেনি দিল্লি। চতুর্থ ওভারে আউট হয়ে যান ধাওয়ান (৮), পরের ওভারে পৃথ্বী শাহ’র (১০) উইকেট তুলে নেন সাকারিয়া, এরপর জোড়া ধাক্কা সামাল দেওয়ার কাজে নামেন আইয়ার এবং পন্থ। রাজস্থানের তরফে ম‍্যাচে দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান এবং চেতন সাকারিয়া।

সংক্ষিপ্ত স্কোর : দিল্লি ক‍্যাপিটালস : ১৫৪/৬ (শ্রেয়স আইয়ার ৪৩; মুস্তাফিজুর রহমান ২/২২) বনাম রাজস্থান রয়‍্যালস ১২১/৬ (সঞ্জু স‍্যামসন ৭০*, নরতিয়ে ২/১৮)।

আরও পড়ুনঃ বিরাটদের বাতিল হওয়া ম‍্যানচেস্টার টেস্ট আয়োজিত হতে পারে ২০২২’এ, জানুন বিস্তারিত