SL VS IND : ভারতের বিপক্ষে সিরিজের শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেবেন এই ক্রিকেটার

0
32
Dashun Sanaka will lead the Sri Lankan team in the series against India
Dashun Sanaka will lead the Sri Lankan team in the series against India, Source - AFP

খুব শীঘ্রই শুরু হতে চলা ভারতের বিপক্ষে ওয়ানডে টি টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার ক্রিকেট দল’কে নেতৃত্ব দেবেন দাশুন সানাকা। দলের সহ অধিনায়কের দায়িত্বে আছেন ধনঞ্জয় ডা সিলভা।

আগামী ১৮ ই জুলাই থেকে কলোম্বোতে ওয়ানডে, টি টোয়েন্টি সিরিজে মুখোমুখি হতে চলেছে ভারত – শ্রীলঙ্কা। গত সপ্তাহে এই সিরিজের তারিখ পুর্ণ নির্ধারিত করা হয়েছিলো।

মোট ২৫ জনের দল ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের তরফে। গোটা দলটিকে অ্যাপ্রুভ করেছেন শ্রীলঙ্কার যুব – ক্রীড়া দপ্তরের মন্ত্রী নামাল রাজপাক্ষে।

চোটের জন্য শ্রীলঙ্কা দলে সুযোগ হয়নি কুশল পেরেরার। সদ‍্য ইংল্যান্ড সফরে দেশকে নেতৃত্ব দিয়েছিলেন কুশল। এইমুহুর্তে শ্রীলঙ্কার ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি।

আগামী ১৮ ই জুলাই থেকে শিখর ধাওয়ান নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে ৩ টে ওয়ানডে এবং ৩ টে টি টোয়েন্টি ম‍্যাচ খেলবে শ্রীলঙ্কা। আর সেই সিরিজে কুশলের খেলার সম্ভাবনা অনেক কম বলেই মনে করা হয়েছিলো আগেই।

পেরেরা’র নেতৃত্বে শ্রীলঙ্কা পুরোপুরি ব‍্যার্থ হয়েছিল ইংল্যান্ড সফরে। টি টোয়েন্টি সিরিজে হারের পাশে ওয়ানডে সিরিজের শেষ ম‍্যাচে বৃষ্টি এসে আরও একবার তাদের হোয়াইটওয়াশ হওয়ার থেকে রক্ষা করে। এরপরই অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাকে।

আরও পড়ুনঃ SL VS IND : কুশল পেরেরার পর চোটের জন‍্য ভারতের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলো আরও এক তারকা শ্রীলঙ্কার ক্রিকেটার

সূত্রের খবর অনুযায়ী কাঁধে চোট নিয়েই ইংল্যান্ড সফরে খেলতে বাধ‍্য হয়েছিলেন কুশল পেরেরা, কারণ সফরে কোনও রকমের তার যোগ‍্য পরিবর্ত ক্রিকেটার ছিলো না। বর্তমানে তার চোটের পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠেছে বলেই জানা গিয়েছে।

ভারতের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কা দল :

Dasun Shanaka (c), Dhananjaya De Silva, Avishka Fernando, Bhanuka Rajapaksa, Pathum Nissanka, Charith Asalanka, Wanindu Hasaranga, Ashen Bandara, Minod Bhanuka, Lahiru Udara, Ramesh Mendis, Chamika Karunaratne, Binura Fernando (only for T20I series), Dushmantha Chameera, Lakshan Sandakan, Akila Dananjaya, Shiran Fernando, Dhananjaya Lakshan, Ishan Jayaratne, Praveen Jayawickrama, Asitha Fernando, Kasun Rajitha, Lahiru Kumara, Isuru Udana.

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভারতের দল :

Shikhar Dhawan (Captain), Prithvi Shaw, Devdutt Padikkal, Ruturaj Gaikwad, Suryakumar Yadav, Manish Pandey, Hardik Pandya, Nitish Rana, Ishan Kishan (Wicket-keeper), Sanju Samson (Wicket-keeper), Yuzvendra Chahal, Rahul Chahar, K Gowtham, Krunal Pandya, Kuldeep Yadav, Varun Chakravarthy, Bhuvneshwar Kumar (Vice-captain), Deepak Chahar, Navdeep Saini, Chetan Sakariya.

আরও পড়ুনঃ ENG VS IND : ডারহ‍্যামে প্রস্তুতি ম‍্যাচের প্রস্তুতি’তে নেমে পড়লো বিরাটরা