MS Dhoni : অধিনায়ক ধোনির চিন্তার ভূয়সী প্রশংসা করলো প্রাক্তন পাক তারকা

0
13
Danish Kaneria praised captain MS Dhoni's thinking
Danish Kaneria praised captain MS Dhoni's thinking

MS Dhoni – পাকাপাকি ভাবে ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত হওয়ার সাথে সাথে মহেন্দ্র সিং ধোনি তার চিন্তা সুস্পষ্ট করে দিয়েছিলেন আগামী দিন গুলোর জন্যে ঠিক কি লক্ষ‍্যে এগোতে চাইছেন। ধোনি শুরুতেই চেয়েছিলেন একটি ইয়ং ইন্ডিয়ান টিম বানাতে যার প্রভাবে বিশ্বের সেরা ফিল্ডিং টিম হয়ে উঠতে পারে ভারতীয় ক্রিকেট দল। নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিও ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ককে স্মরণ করতে দেখা গেছে দানীশ কানেরিয়া’কে।

প্রাক্তন পাকিস্তানের তারকা ক্রিকেটারের বক্তব্য –

“টি টোয়েন্টি বিশ্বকাপে একেবারে ইয়ং একটা দলকে নিয়ে খেলতে নেমেছিলো ভারত, একটা ভালো ফিল্ডিং সাইড নিয়ে তারা টুর্নামেন্ট জেতে। ধোনি আগেই স্পষ্ট করে দিয়েছিল সিনিয়র নয়, তিনি এমন ক্রিকেটারদের নিয়ে খেলতে চান যারা ব‍্যাটে ১৫-২০ রান করুক, কিন্তু ফিল্ডিং করা কালীণ ১৫-২০ রান আটকাবে। ভবিষ্যতে ভালো কিছু করতে হলে এরকম চিন্তা ভাবনা করতে হবে, কিন্তু আমরা কিছুই শিখিনি। আমরা আরো পিছিয়ে পড়েছি, সিনিয়র ক্রিকেটারদের আগলানোর চেষ্টা করেছি।”

আরও পড়ুনঃ Kapil Dev : মাস্টারব্লাস্টার সচিন নাকি রানমেশিন বিরাট, কে সেরা ? এই প্রশ্নের জবাবে চাঁচাছোলা উত্তর দিলেন কপিল দেব

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে শুভমান গিল এবং ইশান কিষাণের পারফরম্যান্সের ও দারুণ প্রশংসা করেছেন কানেরিয়া, তিনি বলেছেন –

“ভারত এখন ফিয়ারলেস ক্রিকেট খেলছে, ১০৯ রান তোলার পথে একদম সহজাত ক্রিকেট খেলেছে শুভমান গিল এবং ইশান কিষাণ। ২০ ওভারে খেলা শেষ করে দিয়েছে। আমাদের মতো নয় যারা ব‍্যক্তিগত রান সংখ্যা বাড়াতে খেলার গতি মন্থর করে দিয়েছে। বিপক্ষের দলের উপর সব সময় চাপ সৃষ্টি করতে হবে, আর ভারত সেটাই করেছে সব সময় এই ম‍্যাচে।”

আসা যাক মহেন্দ্র সিং (MS Dhoni) ধোনির প্রসঙ্গে, এবছর আইপিএল টাই মহেন্দ্র সিং ধোনির খেলা শেষ আইপিএল হতে চলেছে। ২০২০ সালের ১৫ ই আগষ্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। অবশ্যই তার বছর খানেক আগেই কেরিয়ারের শেষ দেশের হয়ে ম‍্যাচ টা খেলেছিলেন ধোনি MS Dhoni। ম‍্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫০ ওভারের বিশ্বকাপ সেমিফাইনাল টাই শেষ ম‍্যাচ ছিলো ধোনির।

এদিকে ভারত বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলছে ৩ ম‍্যাচের। যার মধ্যে প্রথম দুটো ম‍্যাচ জিতে এই সিরিজ পকেটস্থ করে ফেলেছে টিম ইন্ডিয়া। মঙ্গলবার ইন্দোরে সিরিজের শেষ ম‍্যাচে মুখোমুখি হবে এই দুই দেশ।

আরও পড়ুনঃ Danish Kaneria : ভারত – পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে তুলনা টেনে বিস্ফোরক মন্তব‍্য করলেন কানেরিয়া