CWG 2022 : এবার সোনার কমল ফুটলো কমনওয়েলথের আসরে 

0
19
CWG 2022 : Sharath Kamal wins gold in table tennis men’s singles at Commonwealth Games
CWG 2022 : Sharath Kamal wins gold in table tennis men’s singles at Commonwealth Games

চলতি কমনওয়েলথ গেমসে সোনার হ‍্যাটট্রিক‍ (CWG 2022) এর রেশ কাটতে না কাটতেই টেবিল টেনিসে সোনা পেলো ভারত। পুরুষদের সিঙ্গলসের ফাইনালে ইংল্যান্ডের লিয়াম পিচফোর্ডকে হারিয়ে দিলো ভারতের অচন্তা শরথ কমল।

বছর চল্লিশের অ্যাথলিটের এটাই সম্ভবত শেষ কমনওয়েলথ গেমস। আর তা সোনা জিতে স্মরণীয় করে রাখলেন তিনি। এটা তার দ্বিতীয় বার সোনা জেতা পুরুষ’দের ইভেন্টে। ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমসে সিঙ্গলসে সোনা পেয়েছিল কমল। সব মিলিয়ে কমনওয়েলথ কেরিয়ারে পাঁচটি সোনা, তিনটি রুপো এবং তিনটি ব্রোঞ্জ আছে তার। আছে এশিয়ান গেমস এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপে দুটো করে ব্রোঞ্জ। (CWG 2022)

আরও পড়ুনঃ Asia Cup 2022 : “বাড়ির থেকে বড়ো আর কিছুই হতে পারে না” – এশিয়া কাপ শুরু’র আগে পরিবারের সাথে সময় কাটাচ্ছেন বুমরাহ, শেয়ার করলেন ছবি 

ফাইনালে লিয়াম পিচফোর্ডকে দাপটের সাথে হারিয়ে দিয়েছিল কমল। প্রথম গেমে ১১-১৩ পয়েন্টে হেরে গেলেও পরের গেম গুলো’তে যথাক্রমে ১১-৭, ১১-২, ১১-৬, ১১-৮ পয়েন্টে জিতে নেয় সে। জয়লাভ ৪-১ ব্যবধানে।( (CWG 2022)

অন‍্যদিকে হাড্ডাহাড্ডি লড়াই দিয়েছিল সাথিয়ান। তারপর অবশেষে ড্রিঙ্কহল’কে হারিয়ে তিনি জিতে নেন ব্রোঞ্জ। অবশ্য এই ব্রোঞ্জ জিততে তাকে বেগ পেতে হয়েছে কারণ ম‍্যাচে সাময়িক ভাবে ছন্দ হারিয়েছিলেন তিনি। ১১-৯, ১১-৩, ১১-৫ ব‍্যবধানে প্রথম তিন গেমে জয়পান তিনি। এরপরই ছন্দপতন, পরের তিন গেমে হেরে যান ৮-১১, ৯-১১, ১০-১২ পয়েন্টে। এরপর সাত নম্বর গেমে ১১-৯ পয়েন্টে জিতে ব্রোঞ্জ নিজের দখলে রাখেন।

আরও পড়ুনঃ Asia Cup 2022 : চির শত্রুতা’র পরশে হিট এশিয়া কাপের বিজ্ঞাপন, ভাইরাল ভিডিও