Cristiano Ronaldo : মেসির পিএসজির বিরুদ্ধে ম‍্যাচে সৌদির দলকে নেতৃত্ব দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

0
95
Cristiano Ronaldo will lead the Saudi team in the match against Messi's PSG
Cristiano Ronaldo will lead the Saudi team in the match against Messi's PSG

Cristiano Ronaldo – লিওনেল মেসির প‍্যারিস সাঁজার বিরুদ্ধে আল নাসর এবং আল হিলাল মিলিত প্রথম একাদশের দলকে নেতৃত্ব দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

মেসির ক্লাবের বিরুদ্ধে ম‍্যাচের মধ্যে দিয়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে যাত্রা শুরু হবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। অলস্টার ইলেভেনের দলের হয়ে খেলার সম্ভাবনা প্রবল এই পর্তুগিজ সুপার স্টারের।

বৃহস্পতিবার, ১৯ শে জানুয়ারি রিয়াধের কিং ফাহাদ স্টেডিয়ামে খেলা হবে এই ম‍্যাচ। সম্প্রতি আল নাসরের কোচ জানিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ফুটবলারের অভিষেক সৌদি আরবের লিগে হওয়ার আগে ঘটবে প‍্যারিস সাঁজার বিরুদ্ধে প্রদর্শনী ম‍্যাচে।

এবার জানা গেলো সেই ম‍্যাচে অল স্টার ইলেভেন’কে নেতৃত্ব দেবেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। সৌদি আরবের জেনারেল অথরিটি ফর এন্টারটেইনমেন্ট তুর্কি আলী শেখ এই খবর কনফার্ম করেছেন। তিনি নিজে রোনাল্ডোর হাতে ক‍্যাপ্টেন’স আর্মব‍্যান্ড বেঁধে দিয়েছেন। ইতিমধ্যে সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে কিংবদন্তি ম‍্যানচেস্টার ইউনাইটেডের কোচ স‍্যার আলেক্স ফার্গুসনের সম্প্রতি ভূয়সী প্রশংসা করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার কোচিংয়ে মাত্র আঠেরো বছর বয়সে রোনাল্ডোর অভিষেক হয়ছিল ম‍্যানচেস্টার ইউনাইটেডে।

আরও পড়ুনঃ Rishabh Pant : মাঠে ফেরার চ‍্যালেঞ্জ নিতে প্রস্তুত, জানিয়ে দিলেন ঋষভ পন্ত

২০০৩ সালে পর্তুগালের স্পোর্টিং সিটি থেকে প্রথমবার ম‍্যানচেস্টার ইউনাইটেডে যোগদান করেন রোনাল্ডো। ফার্গুসনের কোচিংয়ে তার কিংবদন্তি ফুটবলার হিসেবে নিজেকে গড়ে তোলার কাজ শুরু হয়েছিলো। (Cristiano Ronaldo)

ফার্গুসনকে “অসাধারণ একজন শিক্ষক” বলেছিলেন রোনাল্ডো তার সাম্প্রতিক তম সাক্ষাৎকারে। তার সাক্ষাৎকারে উঠে এসেছে ২০০৮ সালে চ‍্যাম্পিয়ান্স। লিগের ফাইনাল চেলসি – ম‍্যানচেস্টার ইউনাইটেডের প্রসঙ্গ। তিনি বলেন –

“তিনি বস ছিলেন। একজন প্রকৃত নেতা। তাকে দলের প্রতিটা ফুটবলার অনুসরণ করতো, তার আইডিয়া, স্ট্রাটেজি সবটাই। আমি আগেও অনেকবার বলেছি, এখনও ফের বলবো ফুটবলের জগতে তিনি আমার বাবা, আমি যখন ১৮ বছর বয়সে প্রথমে ম‍্যানচেস্টার ইউনাইটেডে আসি, উনি আমাকে একেবারে সঠিক পথে চালনা করেছিলেন।

ওনার শিক্ষা আমাকে আজ এই জায়গায় পৌঁছে দিতে সাহায্য করেছে। আমার জন্যে উনি যা করেছেন, তার জন্যে আমি ঋণি।”

আরও পড়ুনঃ IND vs SL 2023 : ভারতের কাছে লঙ্কান বাহিনীর লজ্জাজনক হারের কারন জানতে চাইলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড