FIFA World Cup 2022 : বিশ্বকাপের গ্রুপ পর্বের জঘন্য একাদশে জায়গা হলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর 

0
26
Cristiano Ronaldo named in worst xi of FIFA World Cup 2022 group stage
Cristiano Ronaldo named in worst xi of FIFA World Cup 2022 group stage

এবারের কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) গ্রুপ পর্বের সবচেয়ে জঘন্যতম প্রথম একাদশে জায়গা হলো পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সমীক্ষাটি চালিয়েছে ‘SofaScore’।

পর্তুগালের জার্সি গায়ে ৩৭ বছর বয়সী এই সুপারস্টার ফুটবলারের পারফরম্যান্সের জন্যে ৬.৩৭ রেট করা হয়েছে। গ্রুপ এইচে ব‍্যাক টু ব‍্যাক ম‍্যাচে জয় পেয়ে শেষ ষোলোতে স্থান নিশ্চিত করে নিয়েছে পর্তুগাল, যদিও শুক্রবার শেষ ম‍্যাচে হেরে গেছিলো তারা সাউথ কোরিয়ার বিরুদ্ধে ২-১ গোলে। (FIFA World Cup 2022)

কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) এখনো অবধি একটি মাত্র গোল করেছিলেন রোনাল্ডো। সেটা প্রথম ম‍্যাচে ঘানার বিরুদ্ধে। ৩-২ গোলে সেই ম‍্যাচে জয়লাভ করেছিলো পর্তুগাল।

সাউথ কোরিয়ার বিরুদ্ধে পর্তুগালের গোল হজম করার নেপথ্যে অন‍্যতম দায়ী বলা যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’কে। তার করা ভুলের মাসুল দিতে হয়েছিলো ২০১৬ সালের ইউরো চ‌্যাম্পিয়নদের গোল হজম করে। (FIFA World Cup 2022)

এই প্রথম একাদশে রোনাল্ডোর থাকাটা কিছুটা লজ্জাজনক, কারণ প্রথম একাদশে স্থান করে নেওয়া এগারো জনের মধ্যে দশ জনের দেশ ইতিমধ্যে ছিটকে গেছে বিশ্বকাপ থেকে। (FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : ওয়েস্ট ইন্ডিজ’কে প্রথম টেস্টে ১৬৪ রানে হারালো অস্ট্রেলিয়া

রোনাল্ডোর সাথে আক্রমণ ভাগে আছেন কাতারের আলমোজ আলী। তিনি টুর্নামেন্টে একটিও গোল করতে পারেননি।

মাঝমাঠে আছেন কানাডার বুকানন, সৌদি আরবের আল – মালকি, কাতারের বৌদিআফ এবং অস্ট্রেলিয়ার লেকি।

সেন্টার ব‍্যাকে আছেন কোস্টারিকার কালভো এবং দুয়ারতে। কারণ তারা মোট ১১ গোল হজম করেছিলেন, যার মধ্যে সাতটি স্পেনের বিরুদ্ধে। কানাডার জনস্টন আছেন রাইট ব‍্যাকে, লেফটব‍্যাকে কাতারের হোমান আহমেদ। গোলকিপার কাতারের মেসাল বারসাহম।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ক‍্যাচ মিস মানে ম‍্যাচ মিস, ফের আরেকবার মনে করিয়ে দিলেন কে এল রাহুল