Cristiano Ronaldo : দেশের হয়ে খেলতে নামার আগে কড়া শাস্তি পেলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো !

0
35
Cristiano Ronaldo is found guilty of breaching the FA E3 rule
Cristiano Ronaldo is found guilty of breaching the FA E3 rule

এবছর এপ্রিল মাসে এক এভার্টন ভক্তের মোবাইল ভেঙে বিতর্কে জড়িয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ওইদিন ম‍্যানচেস্টার ইউনাইটেড হেরে গেছিলো ১-০ গোলে। এবার সেই ঘটনার পরিপ্রেক্ষিতে শাস্তি ঘোষণা করা হলো, জানা গেছে এফ এ’র নিয়ম ই থ্রি ভঙ্গ করেছেন রোনাল্ডো।

গত মরশুমে রোনাল্ডোর (Cristiano Ronaldo) একটি ভিডিও ক্লিপ ভীষণ ভাইরাল হয়েছিল, সেখানে তাকে ম‍্যাচের পর টানেলে প্রবেশ করার পথে এক কিশোরের হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে ভেঙে দিতে দেখা যায়।

সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এফ এর তরফে ট‍্যুইট করে একটি বিবৃতিতে জানানো হয়েছে –

“এফ এ ই থ্রি নিয়ম ভঙ্গের জন্যে রোনাল্ডো’কে (Cristiano Ronaldo) দোষী বলে গন‍্য করা হচ্ছে। শনিবার, ৯ ই এপ্রিল, ২০২২ এভার্টনের বিরুদ্ধে প্রিমিয়ার লিগে ম‍্যানচেস্টার ইউনাইটেডের ম‍্যাচের দিন এই কান্ড ঘটিয়েছেন রোনাল্ডো। সংশ্লিষ্ট ফরোয়ার্ডের এমন কাজের তীব্র নিন্দা জানায় এফএ।” 

এরপর প্রিমিয়ার লিগের ম‍্যাচের থেকে সাসপেন্ড হওয়ার আশঙ্কা আছে রোনাল্ডোর (Cristiano Ronaldo )। চলতি মরশুমে পাঁচ বারের ব‍্যালন ডি’ওর জয়ী ফুটবলার এরিক টেন হ‍্যাগের দলের হয়ে একটি মাত্র ম‍্যাচে প্রথম থেকে খেলার সুযোগ পেয়েছিলেন। তবে দলের ফুটবলারের এই খারাপ সময় তার পাশে থাকার বার্তা দিয়েছে ক্লাব।

এদিকে শোনা যাচ্ছে রোনাল্ডোর পরিবর্তে হ‍্যারি কেন’কে দলে নিতে চাইছে ম‍্যানচেস্টার ইউনাইটেড। সূত্রের খবর অনুযায়ী আগামী গ্রীষ্মে কেন’কে দলে পেতে রেড ডেভিলস’রা ভীষণ আগ্রহী। তবে ২৯ বছর বয়সী ইংল‍্যান্ডের ফরোয়ার্ড’কে দলে নিতে চাইছে বায়ার্ন মিউনিখ এবং চেলসি’ও।

এবার ট্রান্সফার উইন্ডো’তে রোনাল্ডোরক্লাব ছাড়া’কে কেন্দ্র করে বিস্তর নাটক হয়েছে। চ‍্যাম্পিয়ান্স লিগে ম‍্যান ইউ খেলার সুযোগ আদায় না করতে পারায় পর্তুগিজ সুপারস্টার ইংল্যান্ডের এই ক্লাবের হয়ে খেলার উৎসাহ হারিয়েছিলেন।

কিন্তু উপযুক্ত কোনও ক্লাব না পাওয়ায় আপাতত ২০২৩ সালের জানুয়ারি অবধি রোনাল্ডো’কে ম‍্যান ইউ’তেই দেখা যাবে। অবশ্য এমরশুমে চেলসি এবং বায়ার্নের সাথে নাম তার’ও জড়িয়েছিলো, তবে ব্লু’সরা শেষ অবধি পিয়েরে – এমেরিক অউবামেয়াং’কে দলে নেয়, আর অভিজ্ঞ স্ট্রাইকার’কে দলে নেওয়ার কোনও ইচ্ছা ছিলো না বায়ার্নের।

আগামী গ্রীষ্ম অবধি ম‍্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo), তবে তার চুক্তি বর্ধিত কারার বিকল্প এখনো ক্লাবের হাতে মজুদ। তবে তারা এমনটা করে নাকি, সেটাই এখন দেখার বিষয়।

তবে সূত্রের মারফত জানা গিয়েছে ক্লাব কর্তৃপক্ষ কেন’কে পেতে বদ্ধপরিকর এখন, বর্তমানে দুর্দান্ত ফর্মে আছেন এই ইংলিশ স্ট্রাইকার। এ মরশুমে টটেনহ‍্যামের হয়ে সাতটি প্রিমিয়ার লিগের ম‍্যাচে ছয়টি গোল করা হয়ে গেছে তার।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : নাগপুরের মাঠে ঝড় তুলে নিজেই অবাক রোহিত শর্মা, বললেন …

তবে মাঠের বাইরে এক্ষেত্রে ম‍্যানচেস্টার ইউনাইটেডের প্রবল প্রতিদ্বন্দ্বী হতে চলেছে চেলসি। কারণ রোমেলু লুকাকু’র বদলে হ‍্যারি কেন’কে টটেনহ‍্যাম থেকে নিতে চাইছে তারা। বর্তমানে লোনে নিজের পুরনো ইন্তারমিলানে আছেন লুকাকু, তার পুরনো কোচ কন্তের সাথে খেলতেই চাইবেন তিনি টটেনহ‍্যামের হয়ে।

এমরশুমেই দলবদলের বাজারে বায়ার্ন মিউনিখের সাথে নাম জড়িয়েছিলো হ‍্যারি কেনের। তবে জার্মানির সেই ক্লাবের তরফে সেই সব নেহাত জল্পনা বলে উড়িয়ে দেওয়া হয়েছিলো।

এবছর রোনাল্ডোর (Cristiano Ronaldo) প্রিমিয়ার লিগের শুরুয়াত’টা বেঞ্চে বসেই হয়েছিল ম‍্যানচেস্টার ইউনাইটেডে। পরবর্তী সময়ে দ্বিতীয় এবং তৃতীয় ম‍্যাচে প্রথম একাদশে সুযোগ মেলে তার। টানা হারের ধাক্কা কাটিয়ে এরিক টেন হ‍্যাগের দল শেষ ছয় ম‍্যাচের মধ্যে পাঁচটা’তে জিতে লিগে দুর্দান্ত প্রত‍্যাবর্তন করেছিল। অন‍্যদিকে কেন এমরশুমে শুরু থেকেই টটেনহ‍্যামের হয়ে অপ্রতিরোধ্য। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে স্পার্সদের হয়ে এখনও অবধি ৩৯৫ টা ম‍্যাচ খেলেছিলেন, তাতে ২৫৪ টা গোল করার পাশাপাশি ৬০ টা গোল করিয়েছিলেন তিনি।

শনিবার নেশন্স লিগের ম‍্যাচে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হতে চলেছে পর্তুগাল। এর দিন তিনেক পর শেষ গ্রুপ পর্বের ম‍্যাচে স্পেনের বিরুদ্ধে খেলবে রোনাল্ডোরা। এই মুহূর্তে নেশন্স লিগের গ্রুপ ‘এ’ সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল, আট পয়েন্ট নিয়ে শীর্ষে আছে স্পেন। 

আরও পড়ুনঃ India vs Australia 2022 : আক্সারের দুটো ওভার সব শেষ করে দিলো, হারের পর মত অজি ক‍্যাপ্টেন ফিঞ্চের