Cristiano Ronaldo : অবসর নেওয়ার ব‍্যাপারে বিরাট সিদ্ধান্ত নিয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, জেনে নিন

0
70
Cristiano Ronaldo : Cristiano Ronaldo has no immediate plans to retire; he intends to play for Portugal until Euro 2024
Cristiano Ronaldo : Cristiano Ronaldo has no immediate plans to retire; he intends to play for Portugal until Euro 2024

Cristiano Ronaldo – কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়ান্ট কিলার মরোক্কোর কাছে হারে বিদায় নিয়েছে পর্তুগাল। পর্তুগালের এই হারের ফলে ৩৭ বছর বয়সী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশ্বকাপ জয়ের স্বপ্ন আজীবন স্বপ্ন দেখে গেলো বলা চলে।

মাঝে জোর জল্পনা তৈরী হয়েছিল সর্বত্র, যে এইভাবে বিশ্বকাপের থেকে বিদায় নেওয়ার পর খুব শীঘ্রই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন রোনাল্ডো। আর কখনও পর্তুগালের জার্সি গায়ে খেলতে দেখা যাবে না তাকে। (Cristiano Ronaldo)

কিন্তু এসমস্ত নেহাত জল্পনা ছাড়া আর কিছুই মনে হচ্ছে না এখন। পর্তুগিজ সংবাদপত্র – Corrieo Da Munha এর দাবী এতো শীঘ্রই রোনাল্ডো জাতীয় দলের হয়ে খেলা ছাড়বেন না, অন্তত ২০২৪ সালে জার্মানি আয়োজিত হতে চলা উয়েফা ইউরো কাপ অবধি খেলবেন তিনি। সংশ্লিষ্ট ফুটবল টুর্নামেন্টটি যখন শুরু হবে রোনাল্ডোর (Cristiano Ronaldo) বয়স হবে তখন চল্লিশের কাছাকাছি।

এখানে বলে রাখি ২০১৬ সালে যে পর্তুগাল ইউরো কাপ চ‍্যাম্পিয়ান হয়েছিল, সেই দলের অধিনায়ক ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। (Cristiano Ronaldo)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : রাহুল’কে ভারতীয় ক্রিকেট দলে খেলতে দেখাটাই যন্ত্রণাদায়ক, ফ‍্যানেরা চটলেন ফের ব‍্যর্থ রাহুলের খেলা দেখে 

এবারের ফিফা বিশ্বকাপে একেবারেই প্রত‍্যাশা মতো খেলতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৫ ম‍্যাচে একটি মাত্র গোল করেছিলেন তিনি, সেটাও আবার পেনাল্টি থেকে, এবং রাউন্ড অফ সিক্সটিনের ম‍্যাচে স‍্যুইৎজারল‍্যান্ড এবং কোয়ার্টার ফাইনালের ম‍্যাচে শুরু থেকে খেলার সুযোগ পাননি তিনি।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর মাঠেই ভেঙে পড়েছিলেন রোনাল্ডো। কাঁদতে কাঁদতে ড্রেসিংরুমে ফিরে যান। ফুটবলের ইতিহাসে অন‍্যতম খারাপ দৃশ্য গুলোর মধ্যে একটি হয়ে থাকবে সেইটা‌।

বিশ্বকাপে খেলতে আসার আগে ম‍্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি ভাঙেন রোনাল্ডো। পিয়েরস মর্গ‍্যানকে দেওয়া সাক্ষাৎকারে ম‍্যানচেস্টার ইউনাইটেড এবং সেই ক্লাবের কোচ কে নিয়ে ভীষণ ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। আপাতত ফ্রি এজেন্ট রোনাল্ডো পরবর্তী সময়ে কোন ক্লাবে যাবেন সেটা এখনও স্পষ্ট নয়। ইদানিং সময় সৌদি আরবের ক্লাব আল নাসরের সাথে তার নাম জড়িয়েছিলো, সংশ্লিষ্ট ক্লাবের তরফে নাকি লোভনীয় চুক্তি  দেওয়া হয়েছিল তাকে, কিন্তু রোনাল্ডো নিজে সেই সব খবর ভিত্তিহীন বলেই উড়িয়েছিলেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : আইপিএলের পারফরম্যান্সের ভিত্তিতে জাতীয় দলে খেলার সুযোগ দেওয়া ঠিক নয়, মত প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের