Cristiano Ronaldo : বিশ্বকাপে খেলতে নামার আগেই ভয়ংকর শাস্তির মুখে পড়লেন রোনাল্ডো !

0
65
Cristiano Ronaldo : Cristiano Ronaldo Gets 2-Match Suspension From English FA For Smashing Fan's Phone
Cristiano Ronaldo : Cristiano Ronaldo Gets 2-Match Suspension From English FA For Smashing Fan's Phone

বর্তমানে সময়টা মোটেই ভালো যাচ্ছে না পর্তুগিজ ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’র (Cristiano Ronaldo)। ম্যান ইউ থেকে বিদায় নেওয়ার ২৪ ঘণ্টাও কাটেনি, তারমধ্যেই বড়সড় শাস্তি পেয়ে বসলেন রোনাল্ডো।

বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগেই বড় ধাক্কা খেলেন CR7 (Cristiano Ronaldo)। দুই ম্যাচ নির্বাসিত করা হল তাকে। সঙ্গে ৫০ হাজার ইউরো জরিমানা। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৫ লক্ষ টাকা। স্বাভাবিক ভাবেই বিশ্বকাপ অভিযান শুরু করার আগেই চাপে পড়ে গেলেন এই পর্তুগিজ তারকা।

তবে স্বস্তির বিষয় একটাই, এই শাস্তি বিশ্বকাপের ম্যাচে প্রযোজ্য হবে না। কারণ রোনাল্ডো’কে এই শাস্তি দিয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন, ওরফে এফএ। এই শাস্তি আসলে ক্লাব ফুটবলে কার্যকরী হবে। যার অর্থ, রোনাল্ডো ইংল্যান্ডের কোনও ক্লাবে সই করলে প্রথম দু’টি ম্যাচ খেলতে পারবেন না।

প্রসঙ্গত, এভারটনের বিপক্ষে এক ম্যাচে এক সমর্থকের মোবাইল আছাড় মেরে ভেঙে ফেলেছিলেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। গত বছর এপ্রিল মাসে এভারটনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের খেলা চলাকালীন এই ঘটনা ঘটেছিল। এক বিশেষ ভাবে সক্ষম খুদে সমর্থক রোনাল্ডো’র সঙ্গে ছবি তোলার আব্দার করেছিল। কিন্তু ম্যাচ হেরে যাওয়ায় মেজাজ ভালো ছিল না তার। খুদে সমর্থকের থেকে ফোন কেড়ে নিয়ে সেটা মাটিতে ছুড়ে ফেলেন রোনাল্ডো। ফোনটি ভেঙেও যায়। এই ঘটনার জেরেই শাস্তি এবং জরিমানা হল পর্তুগিজ তারকার।

আরও পড়ুনঃ Indian Cricket Team : টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ায় চরম হতাশ এই ভারতীয় অলরাউন্ডার, বললেন….

সম্প্রতি একটি বিবৃতি প্রকাশ করে এফএ’র তরফ থেকে জানানো হয়েছে,

“এভারটনের বিরুদ্ধে ম্যাচ শেষে রোনাল্ডো যে কাজ করেছিলেন, তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।  রোনাল্ডো নিজেও স্বীকার করে নিয়েছেন যে, তিনি ভুল করেছিলেন। তাই তাকে শাস্তি দেওয়া হয়েছে।  ভবিষ্যতে এই ধরনের কাজ করলে শাস্তি আরও বাড়তে পারে। এই শাস্তি দেওয়ার মাধ্যমে সব ফুটবলার’দের সতর্ক করা হচ্ছে।”

প্রসঙ্গত, পর্তুগালের হয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে রোনাল্ডো’র (Cristiano Ronaldo)। বহুদিন ধরেই সম্পর্কের অবনতি হয়েছিল। শেষ পর্যন্ত ছাড়াছাড়ি হয়েই গেল। তবে রোনাল্ডো’র নতুন ঠিকানা কী হবে, তা নিয়ে এখন জোর আলোচনা চলছে। স্পেনের এক সংবাদমাধ্যমের  খবর অনুযায়ী, রোনাল্ডো যোগ দিতে চলেছেন দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাব নাপোলিতে। অর্থাৎ আবার ফিরতে পারেন ইতালির ঘরোয়া লিগে। তবে অনেকে আবার বলছেন, ম্যাঞ্চেস্টার থেকে লন্ডনে পাড়ি দিতে পারেন রোনাল্ডো। যোগ দিতে পারেন চেলসিতে।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কোস্টারিকা’কে ৭-০ গোলে হারালো স্পেন