AUS vs IND W: ঝুলন গোস্বামী’র বোলিং টা কি আদৌ নো বল ছিলো? তা ঘিরে বিতর্ক জারি ক্রিকেট মহলে

0
10
Controversial No-Ball helps Australia Women Win Against India Women in 2nd ODI
Controversial No-Ball helps Australia Women Win Against India Women in 2nd ODI

আম্পায়ারের ভুলের জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সমতায় ফেরার সুযোগ হাতছাড়া করেছে ভারতের মহিলা ব্রিগেড এমনটাই মনে করছেন অনেকে।

শুক্রবার মিতালি’দের কাছে সুযোগ ছিলো অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের টানা ২৫ টা ওয়ানডে ম‍্যাচ জয়ের বিজয় রথ আটকে দেওয়ার, কিন্তু ম‍্যাচের শেষ ওভারে ঝূলন গোস্বামীর একটি নো বল বদলে দেয় পুরো সমীকরণ, জয়ের কাছাকাছি পৌঁছে জয় অধরা থেকে গেলো ভারতের। কিন্তু অনেকেই বলছেন ঝূলনের সেই ডেলিভারি “নো” বল ছিলো না।

ম‍্যাচে টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলো অস্ট্রেলিয়া। এদিন ওপেন করতে নেমে ৮৬ রানের ইনিংস খেলেন ভারতের স্মৃতি মান্ধানা। ১১ টা চারের সহযোগে কেরিয়ারের ১৯ তম হাফসেঞ্চুরি’টি করে ফেললেন তিনি। রিচা ঘোষ (৪৪) এবং শেফালি ভার্মা (২২)’র সঙ্গে জুটি বেঁধে অজিদের বিরুদ্ধে ২৭৪ রানের লক্ষ‍্যমাত্রা বেঁধে দেয় ভারত।

আরও পড়ুনঃ IPL 2021: ম‍্যাচের কঠিন সময় সতীর্থদের ভেঙে পড়ায় চটলেন কোহলি, শোনালেন কড়া কথা

এরপর ব‍্যাটিং করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে পাওয়া যায় অজি ব্যাটার’দের। এদিন দারুণ ব‍্যাটিং করেছেন বেথ মানি। ১৩৩ বলে ১২৫* রানের দুরন্ত ইনিংস খেলার মধ্যে দিয়ে অপরাজিত থাকেন তিনি। শেষ অবধি দাড়িয়ে থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

কিন্তু ম‍্যাচের যাবতীয় নাটক মজুদ ছিলো শেষ ওভারের শেষ বলে, ঝূলন গোস্বামীর করা ফুলটস মারতে ব‍্যার্থ হন অস্ট্রেলিয়ার ক‍্যারে। এই ঘটনার সঙ্গে সঙ্গে মাঠেই উল্লাসে মেতে ওঠে মিতালি’রা। কিন্তু সেই ডেলিভারি’কে “নো বল” বলায় আরও একটি অতিরিক্ত বল করতে হয় বাংলার এই কিংবদন্তী পেসার’কে, এবং সেই বলে ২ রান নিয়ে ম‍্যাচের পাশাপাশি সিরিজ জিতে নেয় অস্ট্রেলিয়ার প্রমীলা ব্রিগেড।

আরও পড়ুনঃ IPL 2021: চেন্নাই ম‍্যাচে হারের পর সতীর্থদের কথা শোনালেন দেবদত্ত পাড়িক্কল