Thomas Cup : সেলিব্রেশনে লর্ডসে সৌরভের “দাদাগিরি”র কথা মনে করালেন চিরাগ, দেখুন ভিডিও 

0
61
Chirag Shetty Emulates Ganguly's Iconic Shirtless Celebration Post Win; Watch
Chirag Shetty Emulates Ganguly's Iconic Shirtless Celebration Post Win; Watch

রোববার থাইল্যান্ডের ব‍্যাঙ্ককে ইতিহাস সৃষ্টি করলো ভারতের ব‍্যাডমিন্টন দল। ইন্দোনেশিয়া’কে ৩-০ ব‍্যবধানে হারিয়ে টুর্নামেন্টের ৭৩ বছরের ইতিহাসে প্রথম বারের মতো থমাস কাপ জয়ের স্বাদ পায় ভারত। একদিকে যখন সবদিকে ভারতীয় দলে ইতিহাস রচনা নিয়ে আলোচনা জারি, ঠিক তেমনই চিরাগ শেট্টি’র জার্সি খুলে সেলিব্রেশনের চর্চা জারি সর্বত্র। চিরাগের এদিনের সেলিব্রেশন আপনাকে মনে করাবে ২০০২ সালে ন‍্যাটওয়েস্ট ট্রফি জয়ের পর তৎকালীন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের লর্ডসের ব‍্যালকনি’তে জার্সি উড়িয়ে সেই আইকনিক সেলিব্রেশন।

ইতিমধ্যে, কেন্দ্রের থেকে চিরাগদের জন্য ঘোষণা করা হয়েছে বিরাট অঙ্কের নগদ পুরস্কার। এই দুরন্ত নজির স্থাপনের জন্য ভারতীয় দল পাবে ১ কোটি টাকা পুরস্কার। প্রসঙ্গত, এর আগে ১৯৫২, ১৯৫৯ এবং ১৯৭৯ সালে এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছিলো ভারত।

আরও পড়ুনঃ CSK vs GT : ঋদ্ধিমানের জন‍্যেই আজ লিগ টেবিলের শীর্ষে গুজরাট, মত ড‍্যানিয়াল ভেত্তোরি’র 

প্রসঙ্গত, প্রথম ম‍্যাচে দুর্দান্ত প্রত‍্যাবর্তনের মধ্যে দিয়ে জয়লাভ করেন লক্ষ্য সেন। প্রথম সেটে ৮-২১ ব্যবধানে তাকে উড়িয়ে দেন জিনটিং। এরপর দেখা গেল লক্ষ‍্যের দুর্দান্ত প্রত‍্যাবর্তন, শেষ দু’টি ম‍্যাচে তার নাছোড় মনোভাব মানসিকতা ম‍্যাচে ভারতের জয় নিশ্চিত করে। ৮-২১, ২১-১৭, ২১-১৬ ফলাফলে ম‍্যাচ পকেটস্থ করে লক্ষ‍্য।

দ্বিতীয় ম‍্যাচে মহম্মদ এহসান এবং সুকামুলিয়োর মুখোমুখি হয়েছিল চিরাগ শেট্টি এবং সাত্ত্বিকসাইরাজ। ডাবলসে’র এই ম‍্যাচে চিরাগরাও প্রথমে পিছিয়ে যায়, কিন্তু পরবর্তী সময় তারা’ও প্রত‍্যাবর্তন করে ১৮-২১, ২৩-২১, ২১-১৯ ফলাফলে ম‍্যাচে পকেটস্থ করে।

টানা দুই ম‍্যাচ জেতার পর হ‍্যাটট্রিকের লক্ষ‍্যে নামেন কিদম্বি শ্রীকান্ত, প্রথম সেটের শুরু থেকেই তার দাপট ছিলো অব‍্যাহত। স্ট্রেট সেটে ফাইনালে জেতেন তিনি। গোটা টমাস কাপে একটিও ম‍্যাচে হারেননি তিনি। ব‍্যাঙ্ককের মাটিতে ইতিহাস সৃষ্টি করলো ভারত। নিঃসন্দেহে দেশের ক্রীড়া ইতিহাসে একটি অত‍্যন্ত স্মরণীয় দিন হয়ে থাকবে আজকের রোববার (১৫ ই মে)।

আরও পড়ুনঃ IPL 2022: আজ প্রীতির ‘পাঞ্জাবে’র সমর্থনে গলা ফাটাবে শাহরুখের ‘কলকাতা’ !