Durand Cup 2022 : ছেত্রী, কৃষ্ণা’র গোলে জামশেদপুর’কে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড অভিযান শুরু দশজনের বেঙ্গালুরু’র

0
39
Chhetri, Krishna scored goals to beat Jamshedpur 2-1 as Bengaluru started their Durand Cup 2022 Journey
Chhetri, Krishna scored goals to beat Jamshedpur 2-1 as Bengaluru started their Durand Cup 2022 Journey, Source - Durand Cup Twitter Handle

বুধবার (Durand Cup 2022) ডুরান্ড কাপের ম‍্যাচে দশজনের বেঙ্গালুরু এফসি লড়াকু ফুটবল খেলে ২-১ গোলে হারিয়ে দিলো জামশেদপুর এফসি’কে।

এই মরশুমে ডুরান্ড কাপ জয়কে পাখির চোখ করেছে প্রাক্তন আই লিগ এবং আইএসএল চ‍্যাম্পিয়ান দল। ম‍্যাচের শুরু’টাও ইতিবাচক ভাবে করেছিল তারা। ২৩ মিনিটে প্রবীর দাসের নেওয়া কর্নার থেকে বেঙ্গালুরু’কে এগিয়ে দিয়েছিল সুনীল ছেত্রী। (Durand Cup 2022)

এদিন দুর্দান্ত ছন্দে পাওয়া গেছিলো বেঙ্গালুরু’র আক্রমণ জুঁটি ছেত্রী এবং কৃষ্ণা’কে। ৫৬ মিনিটে নতুন ক্লাবের হয়ে প্রথম গোলটি করে ফেলেন প্রাক্তন মোহনবাগান তারকা রয় কৃষ্ণা। (Durand Cup 2022)

পরিবর্ত ফুটবলার হিসেবে খেলতে নামা কৃষ্ণা’র এদিন ম‍্যাচে গোলের খাতা খুলতে সময় লাগে মাত্র ১১ মিনিট। ফিজিয়ান তারকা আক্রমণ বিভাগে সুনীল ছেত্রী’র সাথে যোগদান করতে একেবারেই বদলে যায় বেঙ্গালুরু’র খেলা। (Durand Cup 2022)

অধিনায়ক ছেত্রী অনুমান করে নিয়েছিলেন কৃষ্ণা তার পিছনেই আছে। এরপর তিনি নিজে দ্রুত জামশেদপুরের বক্সে ঢুকে পরেন এবং নিঁখুত ব্যাক হিলে বল বাড়িয়ে দেন কৃষ্ণা’র দিকে, কৃষ্ণা সেই বল জালে জড়াতে কোনও ভুল করেননি।

আরও পড়ুনঃ Asia Cup 2022 : রোহিত’দের এশিয়া কাপ জেতার উপায় জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

ক্লাব জিতলেও বেঙ্গালুরু’র হয়ে প্রথম ম‍্যাচ খেলার অভিজ্ঞতা একেবারেই ভালো গেলোনা হীরা মন্ডলের। দুই বার হলুদ কার্ড দেখে ম‍্যাচের ৫৯ মিনিটে তিনি মাঠ ছাড়ায় ১০ জনের হয়ে যায় বেঙ্গালুরু।

এরপর ফ্রিকিক থেকে ঋষি এক গোল করে রেডমাইনারসের ত‍রফে ব‍্যবধান কমানোর পর গতবারের লিগ শিল্ড উইনার্স’রা চাপ বাড়ানোর খেলা শুরু করে। নয়া কোচ সাইমন গ্রেসনের কোচিংয়ে এবছর বেঙ্গালুরু’রক্ষণ ভাগ ভীষণ আঁটোসাঁটো। জামশেদপুর চেষ্টা করলেও ইতিবাচক কিছু করে উঠতে পারিনি। অবশ‍্য এক্ষেত্রে প্রশংসা করতে হয় বেঙ্গালুরু এফসি’র গোলকিপার গুরপ্রীত সিংয়ের’ও।

এর আগে ২০১৪ সালে ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল এবং ২০২১ সালে সেমিফাইনাল খেলেছিলো ব্লু’সরা। নয়া কোচ গ্রেসনের কোচিংয়ে একেবারে ঘুরে দাড়িয়েছে বেঙ্গালুরু এফসি। প্রসঙ্গত, এদিনের ম‍্যাচে খেলেননি সন্দেশ ঝিঙ্গান।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : তার নামে খালি মিথ‍্যা রটানোয় ভীষণ চটলেন রোনাল্ডো, সোশ্যাল মিডিয়ায় রাগ ঢেলে দিলেন