BAN vs IND 2022 : নজির গড়লেন পূজারা, ভাঙলেন বেঙ্গসরকারের রেকর্ড

0
10
Cheteshwar Pujara set a precedent by breaking the record of Dilip Vengsarkar in BAN vs IND 2022 1st test
Cheteshwar Pujara set a precedent by breaking the record of Dilip Vengsarkar in BAN vs IND 2022 1st test

BAN vs IND 2022 – টেস্ট ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক রান করিয়েদের তালিকায় পদোন্নতি হলো চেতেশ্বর পূজারা’র। এদিন আট নম্বর স্থানে উঠে এলেন তিনি। এক্ষেত্রে দিলীপ বেঙ্গসরকার’কে টপকে গেছেন তিনি। ১১৬ টেস্টে ৬৮৬৮ রান করেছিলেন বেঙ্গসরকার। পূজারার সংগ্রহের রান সংখ্যা এখন ৬৮৮২ রান।

টেস্টের প্রথম দিন ভারতের সর্বোচ্চ রান স্কোরার পূজারা। ২০৩ বলে ৯০ রান করে আউট হন তিনি। মেরেছেন ১১ টা চার। ২০১৯ সালের জানুয়ারি মাসের পর প্রথম বার ফের টেস্ট ম‍্যাচে সেঞ্চুরি করার সম্ভাবনা জোড়ালো করে তূলেছিলেন তিনি। কিন্তু এদিন খেলা শেষ হওয়ার কিছু মুহূর্ত আগে আউট হয়ে যান। বাংলাদেশের বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম তুলে নেন তার উইকেট। (BAN vs IND 2022)

টসে জিতে ব‍্যাট করতে নেমে ভারত ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান তুলেছে এদিন। ১৬৯ বলে ৮২ রান করে অপরাজিত ছিলেন শ্রেয়স আইয়ার। (BAN vs IND 2022)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : কোহলির উইকেট নিলেও তাকে বিশেষ পাত্তা দিতে নারাজ বাংলাদেশের তাইজুল ইসলাম

প্রথম দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পূজারা, বেশ ইতিবাচক দেখাচ্ছিলো তাকে। সেঞ্চুরি মিস করার কোনও হতাশা আছে নাকি তার মধ্যে, সেই বিষয় জানতে চাওয়া হলে তিনি বলেন, (BAN vs IND 2022)

“এই পিচে ব‍্যাটিং করা সহজ ছিলো না। আমি খুব খুশি, আজ যেভাবে ব‍্যাট করেছি। আসলে অনেক সময় আমরা আমাদের সমস্ত মনোযোগটা সেঞ্চুরি করার উপর দিয়ে থাকি। কিন্তু খেলায় সবচেয়ে বড়ো ব্যাপার দলকে এমন একটা জায়গায় পৌঁছে দাও, যেখান থেকে ম‍্যাচ টা জিততে পারে।”

একটা দুর্দান্ত ডেলিভারিতে আউট হয়েছেন, তার কিছুই করার ছিলো না, এমনটাই বলেছেন পূজারা তার আউট হওয়া সম্পর্কে বলতে গিয়ে। তার বক্তব্য –

“আপনারা সবাই সেঞ্চুরির কথা বলবেন, কিন্তু যে পরিস্থিতির মধ্যে ওই ৯০ রান করেছিলাম আমি, সেটা আমার দলের জন্যে ভীষণ গুরুত্বপূর্ণ ছিলো। আউট হয়েছিলাম যে বলটায়, সেটা দারুণ ছিলো, আমার বিশেষ কিছু করার ছিলো না।”

ইনিংসের ৮৫ তম ওভারে আউঠ হয়ে যায় পূজারা। তাইজুলের বল ডিফেন্ড করতে গিয়ে তার স্ট‍্যাম্প উড়ে যায়। যদি শতরান করত পারতো তাহলে, ২০১৯ সালে নতুন বছরে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরির করার পর ফের তিন সংখ্যার রান করতে পারতেন তিনি।

আরও পড়ুনঃ Ranji Trophy 2022 : ইডেনে রঞ্জিতে কেকেআরের পেসারের তান্ডবে ব‍্যাকফুটে বাংলা