Champions league : চ‍্যাম্পিয়ান্স লিগ থেকে বিদায় মেসি, এমবাপ্পেদের

0
11
Champions League : Bayern Munich beat PSG 2-0 in the second leg of the last 16 on Wednesday
Champions League : Bayern Munich beat PSG 2-0 in the second leg of the last 16 on Wednesday

Champions league – ফের আরেকবারের মতো চ‍্যাম্পিয়ান্স লিগ জয়ের আশা শেষ হলো প‍্যারিস সাঁজার। বুধবার শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম‍্যাচে ২-০ ব্যবধানে পিএসজিকে হারিয়ে দিলো বায়ার্ন মিউনিখ, এবং এর সুবাদে দুই লেগ মিলিয়ে ৩-০ ব‍্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালে উঠলো বায়ার্ন মিউনিখ।

গত মাসে প‍্যারিস থেকে ১-০ ব‍্যবধানে জিতে ফিরেছিলো বায়ার্ন। এদিন এলিয়াঞ্জ এরিনায় এরিক মাক্সিম ছুপো – মোটিং প্রথমে গোল করে এগিয়ে দেয় বায়ার্ন মিউনিখকে। দ্বিতীয় গোলটা করেন পরিবর্ত হিসেবে খেলতে নামা সের্গে গেনাব্রি।

এদিন পিএসজিকে একেবারেই ছন্দে দেখা যায়নি।চোটের জন্যে নেইমার তো ছিলেনই না। এছাড়া কিলিয়ান এমবাপ্পে এবং লিওনেল মেসির খেলায় সেই ঝাঁজ উধাও যেনো কোথায়। (Champions league)

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : খেলা চলার মাঝে ম‍্যাচে বিন্দাস চকোলেট খাচ্ছেন কোহলি, দেখুন ভিডিও

এই নিয়ে টানা দুই মরশুম পিএসজি চ‍্যাম্পিয়ান্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নিলো, এবং শেষ সাত মরশুমে এই পঞ্চম বারের মতো এই কাতারের ক্লাব চ‍্যাম্পিয়ান্স লিগের প্রথম নক আউট পর্ব পেরোতে পারলো না।

পিএসজির ডিফেন্স লাইন আপ’ও চোট সমস্যায় জর্জরিত ছিলো। ৩৬ মিনিটে অধিনায়ক মার্কুইনহোসকে তুলে নিতে বাধ‍্য হয় টিম, এমনকি তার পরিবর্তে নামা নর্ডি’কেও চোটের কারণে তুলে নিতে হয়। প্রথমার্ধে পিএসজির ভিতিয়ার গোল করার প্রচেষ্টা কাজে লাগাতে দেয়নি ডে লিজট। (Champions league)

খেলা শুরুর এক ঘন্টা পর গোরেৎজকার পাস থেকে প্রথম গোল করেন মোটিং। এরপর পিএসজিকে সমতায় ফেরানোর চেষ্টা করেছিলেন রামোস। কিন্ত কাজে লাগেনি এর কয়েক মুহূর্ত পর গোল করে খেলা শেষ করে দেন গেনাব্রি।

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : আহমেদাবাদের মাঠে বড়সড় মাইলফলক ছোঁয়ার হাতছানি রয়েছে কোহলির সামনে