ZIM vs IND 2022 : প্রাক্টিসের আগে দলের সাথে মিটিং সারলেন অধিনায়ক কে এল রাহুল, বিশেষ নজর সঞ্জু, ইশানের দিকে

0
50
Captain KL Rahul take 1st meeting with the team before practice ZIM vs IND 2022
Captain KL Rahul take 1st meeting with the team before practice ZIM vs IND 2022, Source - BCCI Twitter Handle

মঙ্গলবার হারারে’তে (ZIM vs IND 2022) জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচের উদ্দেশ্যে তৃতীয় প্রাক্টিস সেশনে নেমেছিলো ভারতীয় ক্রিকেট দল। অনুশীলনে বিশেষ নজর দেওয়া হলো সঞ্জু স্যামসন এবং ইশান কিশানের দিকে দেওয়া হয়েছিল বিশেষ নজর। দুজনেই প্রথম একাদশে উইকেট কিপার পজিশনে সুযোগ করে নেওয়ার ক্ষেত্রে অন‍্যতম দুই দাবিদার ছিলেন। প্রথা ভেঙে এদিন অনুশীলন শুরু’র আগে গোটা দলের সাথে আলোচনা সারলেন অধিনায়ক কে এল রাহুল।

সঞ্জু এবং ইশান, কারোরই সুযোগ হয়নি আসন্ন এশিয়া কাপের জন্য ঘোষিত ভারতীয় স্কোয়াডে। তবে তাদের সুযোগ দেওয়া হয়েছে জিম্বাবোয়ে সফরে। কিন্তু কে এল রাহুল চোট সারিয়ে ফিরে আসায় এদের মধ্যে যেকোনও একজন’ই পারবে প্রথম একাদশে সুযোগ করে নিতে, কারণ মিডল অর্ডার সামাল দেবেন শুভমান গিল। (ZIM vs IND 2022)

এশিয়া কাপের স্কোয়াডে জায়গা না পাওয়ার পর সঞ্জু এবং ইশান, দুজনের মনে নির্বাচকদের ভুল প্রমাণ করার ক্ষিদে দ্বিগুণ হয়েছে। বিশেষ করে স্কোয়াডে অন্তত ব‍্যাক আপ অপশন হিসেবেও নিজের জায়গা পাকা করতে হয় তাহলেও এই সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে সঞ্জু স‍্যামসনের কাছে। ইশানের ক্ষেত্রেও তাই, সম্প্রতি পাটনা’তে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইশান, সেখানে একটি অনুষ্ঠানে তিনি বলেন –

“আমার মনে হয় নির্বাচকরা দারুণ কাজ করছে। ক্রিকেটার বাছাই করার ক্ষেত্রে তারা প্রচুর চিন্তা ভাবনা করেছে। কাকে কোথায় খেলাতে হবে সেটা তারা ভালো করেই জানেন। এটা আমার কাছে ইতিবাচক, কারণে যদি আমাকে না নেওয়া হয়, তাহলে আমি দ্বিগুণ পরিশ্রম করবো, আরও বেশি করে রান করবো। তারপর নির্বাচকরা আমার উপর ভরসা করলে, তাহলে আমাকে অবশ্যই দলে রাখবে।”

এদিকে সিরিজ শুরু’র একেবারে শেষ মুহূর্তে কাঁধের চোটের জন্য ছিটকে গেছেন ওয়াশিংটন সুন্দর। রয়‍্যাল লন্ডন কাপে খেলাকালীণ চোট পান সুন্দর। এর ফলে আবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারাতে যাবেন সুন্দর। তার পরিবর্ত ক্রিকেটার হিসেবে বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ’কে স্কোয়াডে যোগ করা হয়েছে। (ZIM vs IND 2022)

আরও পড়ুনঃ NED VS PAK 2022 : ফাকার জামানের সেঞ্চুরি, লড়াই করে পাকিস্তানের বিপক্ষে হার নেদারল্যান্ডসের

আগামী ১৮, ২০ এবং ২২ শে আগষ্ট অনুষ্ঠিত হবে এই সিরিজের ম‍্যাচ গুলো।

India’s squad for 3 ODIs ZIM vs IND 2022 :

KL Rahul (Captain), Shikhar Dhawan (vice-captain), Ruturaj Gaikwad, Shubman Gill, Deepak Hooda, Rahul Tripathi, Ishan Kishan (wicket-keeper), Sanju Samson (wicket-keeper), Shardul Thakur, Kuldeep Yadav, Axar Patel, Avesh Khan, Prasidh Krishna, Mohd Siraj, Deepak Chahar, Shahbaz Ahmed.

আরও পড়ুনঃ Durand Cup 2022 : পিছিয়ে পরেও দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে শুরু’তেই ডুরান্ড কাপ জমিয়ে দিলো মহামেডান