Bhavani Devi : কমনওয়েলথ ফেন্সিং চ‍্যাম্পিয়ানশিপে সোনা জয় করলেন ভারতের ভবানী দেবী 

0
40
Bhavani Devi : Bhavani Devi Wins Gold Medal At Commonwealth Fencing Championship 2022 in the Senior Women's Sabre Individual Category
Bhavani Devi : Bhavani Devi Wins Gold Medal At Commonwealth Fencing Championship 2022 in the Senior Women's Sabre Individual Category

২০২২ এর Commonwealth Fencing Championship এর আসরে senior women’s sabre individual বিভাগে সোনা জিতে দেশকে গর্বিত করলেন Bhavani Devi।

বর্তমানে ক্রমতালিকায় ৪২ নম্বরে থাকা ভবানী ফাইনালে পরাজিত করলেন দ্বিতীয় বাছাই অস্ট্রেলিয়ার ভেরোনিকা ভাসিলেভা’কে। ১৫-১০ ব‍্যবধানে অজি প্রতিপক্ষ’কে হারিয়ে সোনার পদক নিজের দখলে রাখলেন ভবানী। (Bhavani Devi)

এর আগে জুলাই মাসে বিশ্ব ফেন্সিং চ‍্যাম্পিয়ানশিপের আসরে জার্মান প্রতিপক্ষ Larissa Eifler এর বিরুদ্ধে রাউন্ড অফ ৩২’ এর ডুয়েলে ১২-১৫ ব‍্যবধানেই হেরে বিদায় নিয়েছিলেন ভবানী। (Bhavani Devi)

আরও পড়ুনঃ Babar Azam : বাবর আজম’কে টলাতে পারলেন না সূর্য কুমার, টি ২০ র‍্যাঙ্কিংয়ে লম্বা লাফ রবি বিষ্ণোই’এর 

তার বিশ্ব চ‍্যাম্পিয়ানশিপের আসর থেকে বিদায় নেওয়া মানে তিনি ২০১৯ সালের বিশ্বচ‍্যাম্পিয়ানশিপের আসরে নিজের পারফরম্যান্স’কে ফেরাতে পারলেন না। সেই বার রাউন্ড অফ ১৬ তে পৌঁছে ছিলেন, রাউন্ড অফ ৩২ তে তিনি হারিয়ে দিয়েছিলেন Canada’র Gabriella Page – কে ১৫-১৪ ব‍্যবধানে। (Bhavani Devi)

এবছর The Commonwealth Fencing Championship 2022 চলতি বছরে ভবানীর দশম কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে যোগদান করা, এবং সেখানে দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন তিনি বলা চলে।

Commonwealth Games Federation ফেন্সিং’কে খেলা হিসেবে স্বীকৃতি দিয়েছে। ১৯৭০ সাল অবধি কমনওয়েলথ গেমসের অংশ’ও ছিলো। তারপর কমনওয়েলথ গেমসের আসরে এই খেলা নিষিদ্ধ করা হলেও চার বছর অন্তর যেবছর কমনওয়েলথ গেমস আয়োজিত হয় সেই বছরে এই চ‍্যাম্পিয়ানশিপ’ও অনুষ্ঠিত হয়।

আরও পড়ুনঃ Virat Kohli : টি ২০ বিশ্বকাপের পর কি বিরাট কোহলি’ও বোল্টের পথ অনুসরণ করবেন ? চিন্তিত তার অনুরাগীরা