TOKYO PARALYMPIC: রুপোর পদক পেলেন ভাবিনা প‍্যাটেল

0
68
Bhabina Patel wins silver medal at Tokyo Paralympics
Bhabina Patel wins silver medal at Tokyo Paralympics, source-Screengrab

রোববার টোকিও’র মেট্রোপলিটন জিমন‍্যাসিয়ামে দেশের নাম উজ্জ্বল করলেন ভাবিনাবেন হাসমুখ ভাই প‍্যাটেল। টেবিল টেনিসের মহিলাদের সিঙ্গেলস ইভেন্টে (ক্লাস – ৪ ) রুপোর পদক পেলেন তিনি। চাইনার ঝোউ ইং’য়ের কাছে তিনি সোনার পদকের ম‍্যাচে হেরে গেছে এদিন ৩-০ ব‍্যাবধানে।

মাত্র ১৯ মিনিটে ভাবিনা’কে স্ট্রেট সেটে হারিয়ে দেন ঝোউ। খেলার ফলাফল ১১-৭, ১১-৫, ১১-৬। এবারের টোকিও প‍্যারাঅলিম্পিকে ভারতকে প্রথম পদক এনে দিলেন তিনিই।

ম‍্যাচের শুরু থেকেই একটা হাড্ডাহাড্ডি ভাব ছিলো, দুই প্রতিযোগী পরস্পর পরস্পর’কে জায়গা ছাড়তে নারাজ। এমন একটা সময় দ্রুত এক ফোরহ‍্যান্ডে ভাবিনা’কে চাপে ফেলেন চাইনিজ প্রতিপক্ষ, প্রথম সেট থেকে জয় তুলে নেন তিনি ১১-৭ ব‍্যাবধানে।

দ্বিতীয় সেটে কার্যত দাপট বজায় রেখেই জয় তুলে নেয় ঝোউ। এবার তেমন কোন’ও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ভাবিনা। হার মানেন ১১- ৫ ব‍্যাবধানে। বিশ্বের এক নম্বর প‍্যারা প‍্যাডলারের বিরুদ্ধে শেষ সেটে দারুণ লড়াই জমে উঠেছিলো ভাবিনা’র। খেলার ফলাফল এক সময় হয়ে গেছিলো ৫-৫। যদিও এরপরের ৬ পয়েন্ট তুলে নেন ঝোউ, আর মাত্র ১ পয়েন্ট নিশ্চিত করেন ভাবিনা।

আরও পড়ুনঃ ENG VS IND : দলের ব‍্যাটিং লাইন আপকে শক্তিশালী করতে ভারতের প্রয়োজন এই ক্রিকেটার’কে,বলছেন বেঙ্গসরকর

চাইনার অন‍্যতম সেরা একজন প‍্যারা প‍্যাডলার ঝোউ ইং। বছর ৩২’র এই ক্রীড়াবিদ ছয় বার সোনা জয় করেছেন প‍্যারা অলিম্পিকের আসরে। এশিয়ার অন‍্যতম সেরা প‍্যাডলার হিসেবে গন‍্য করা হয় তাকে, এশিয়ান চ‍্যাম্পিয়ানশিপের আসরে তিনি জিতেছেন ১৪ টি মেডেল, আছে এশিয়ান গেমসে ৫ টি সোনার মেডেল।

আরও পড়ুনঃ ENG VS IND : চতুর্থ টেস্টে খেলতে নামার আগে বিরাট বিপাকে পড়লো ভারতীয় ক্রিকেট দল