IND vs NZ 2023 : রান দেওয়ার সেঞ্চুরি, লজ্জার নজির গড়লেন নিউজিল্যান্ডের ডাফি 

0
28
Besides taking 3 wickets in 10 overs, Jacob Duffy concedes 100 runs in IND vs NZ 2023 3rd ODI
Besides taking 3 wickets in 10 overs, Jacob Duffy concedes 100 runs in IND vs NZ 2023 3rd ODI

IND vs NZ 2023 – ‌মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে মারমূখী মেজাজে পাওয়া গেলো ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল’কে। এদিন কিউয়ি বোলারদের বেধড়ক মেরেছেন দুজন মিলে। এদিন দুজনে সেঞ্চুরি করে দেশকে গর্বিত করলেও অপরপক্ষের বোলার জ্যাকব ডাফি’ও লজ্জার সেঞ্চুরি গড়েছেন। ভারতের ব‍্যাটারদের কাছে এদিন বেধড়ক মার খেয়েছেন তিনি।

১০ ওভার বল করে ৩ উইকেট নিলেও, ১০০ রান দেন এই বোলার। এদিন তিনি গুরুত্বপূর্ণ বিরাট কোহলি, সূর্যরকুমার যাদব এবং হার্দিক পাণ্ডিয়ার উইকেট তুলে নিয়েছেন তিনি। কিন্তু কিছুতেই লজ্জার রেকর্ড এড়াতে পাড়লেন না। ৩ উইকেট নেওয়ার পরেও রান হজম করার সেঞ্চুরি গড়লেন, এর আগে কোনো বোলার  ওয়ানডে’তে তিনটে উইকেট নেওয়ার পাশাপাশি শতরান হজম করেননি। (IND vs NZ 2023)

এর আগে ২০১০ সালে বাংলাদেশের শফিউল ইসলাম পাকিস্তানের বিপক্ষে ৯৫ রান দিয়েছিলো। এতোদিন এই রেকর্ড তার দখলে ছিলো। তার আগে ১৯৯৪ সালে সনৎ জয়সূর্য ৯৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলো, ৯৩ রান দিয়ে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ৩ উইকেট নেয় নিউজিল্যান্ডের বিপক্ষে, ২০১৮ সালে ৯২ রান দিয়ে ৩ উইকেট নেয় ঝাই রিচার্ডসন।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : রোহিত শর্মা সেঞ্চুরির খড়া কাটানোর পর তাকে মাঠে অভিনন্দন জানালেন কোহলি, ভাইরাল হলো ছবি

ম‍্যাচে টসে জিতে ভারতকে ব‍্যাট করতে পাঠায় নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল‍্যাথাম। শুরু থেকেই চালিয়ে খেলা শুরু করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ৮৩ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। ম‍্যাচে রোহিত শর্মা এবং শুভমান গিল ওপেন করতে নেমে সেঞ্চুরি করে ফেলেন, পার্টনারশিপে জোড়ে ২১২ রান। (IND vs NZ 2023)

এদিন কোহলিকেও বেশ দারুণ দেখাচ্ছিলো ব‍্যাট করার শুরু থেকেই, কিন্তু সেই শুরু টাকে বড়ো রানে পরিণত করতে পারেননি তিনি। ২৭ বলে ৩৭ রান করে আউট হয়ে যান। এদিন ভারতের মিডল অর্ডারে ইশান কিষাণ এবং সূর্য কুমার যাদব আউট হয়ে যান তাড়াতাড়ি, পরে হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরি ভারতকে ৯ উইকেটে ৩৮৫ রান তুলতে সাহায্য করে ম‍্যাচে।

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : তাকে উপেক্ষা করে সূর্যকে সুযোগ দেওয়ায় বিস্ফোরক মন্তব্য করলেন সরফরাজ, বললেন…