Vijay Hazare Trophy : বিজয় হাজারের শুরু’তে মুম্বইয়ের কাছে লজ্জার হার হজম বাংলার 

0
34
Bengal lost to Mumbai at the start of Vijay Hazare Trophy
Bengal lost to Mumbai at the start of Vijay Hazare Trophy

বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare trophy) শুরু’তেই ধরা পড়ে গেলো বাংলার ব‍্যাটিংয়ের বেহাল দশা। মুম্বইয়ের বোলারদের সামনে মাথা উঠিয়ে দাড়াতেই পারলোনা বাংলার ব‍্যাটাররা। রাঁচীতে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম‍্যাচে ১২১ রানে গুটিয়ে গেলো বাংলা। মনোজ তিওয়ারি ছাড়া রান পাননি কোনও বাংলার ব‍্যাটার। সেই রান ২ উইকেট খুঁইয়ে তুলে নেয় রাহানেরা।

পিচে আর্দ্রতার পাশাপাশি ঘাস ছিলো। টসে জিতে তাই প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় মুম্বই অধিনায়ক অজিঙ্ক রাহানে। এদিন বাংলার হয়ে ওপেন করতে নামেন অভিমন্যু ঈশ্বরনের এবং ঋত্বিক চট্টোপাধ্যায়। (Vijay Hazare trophy)

১ রান করে আউট হয়ে যান ঋত্বিক। অভিমন্যু ঈশ্বরন আউট হন ১২ রান করে। তিন নম্বরে নেমে অনুষ্টুপ মজুমদার ৯ রান করে আউট হয়ে যান। সায়ন শেখর মণ্ডল রান পাননি। এক সংখ‍্যার স্কোর করে আউট হন শাহবাজ় আহমেদ, ঋত্বিক রায়চৌধুরি, অগ্নিভ পান, প্রদীপ্ত প্রামাণিক এবং গীত পুরী। ১০ রান করে অপরাজিত থাকেন মুকেশ কুমার। (Vijay Hazare trophy)

বাংলার একশো রান করার নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মনোজ তিওয়ারি। ৬৪ বলে ৪৭ রান করেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী। মনোজ রান না পেলে আরও খারাপ পরিস্থিতি মুখে পড়তো বাংলা। মুম্বইয়ের তরফে ৪ উইকেট নেন তানুশ কোটিয়ান। (Vijay Hazare trophy)

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বিমান থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হলো চাহাল’কে, তার স্ত্রী ধনশ্রী শেয়ার করলেন ভিডিও

জবাবে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুম্বই। অধিনায়ক অজিঙ্ক রাহানে ৫৯ রান করে অপরাজিত থাকেন। বেশি রান পাননি মুম্বইয়ের দুই ওপেনার পৃথ্বী শ (২৬ রান) ও যশস্বী জয়সওয়াল (১০)। অপরাজিত ছিলেন হার্দিক তামোর, ১৮ রান করে।

এরপর বাংলার পরের ম‍্যাচ রোববার, মিজোরামের বিরুদ্ধে। প্রসঙ্গত, বর্তমানে এই মিজোরামের হয়েই খেলেন একসময় বাংলার হয়ে খেলা ভূমিপুত্র শ্রীবৎস গোস্বামী। সৈয়দ মুস্তাক আলি ট্রফির পর বাংলার ব‍্যাটিংয়ের দৈনদশা ফের বিজয় হাজারে ট্রফির শুরু’তেই প্রকট হয়ে উঠলো।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সফরে হার্দিক’দের জন্যে নয়া ফিল্ডিং কোচ নিয়োগ করলো বোর্ড