VHT : বরোদা’কে হারিয়ে বিজয় হাজারে ট্রফিতে অভিযান শুরু বাংলার

0
57
Bengal beat Baroda by 27 runs
Bengal beat Baroda by 27 runs

অল্প রানের পুঁজি নিয়েও বিজয় হাজারে ট্রফির প্রথম ম‍্যাচে বরোদা’কে মাত দিলো বাংলা। ম‍্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বরোদা। ব‍্যাটিং করতে নেমে ৫০ ওভার শেষে ২৩০ রান তোলে বাংলা। জবাবে ব‍্যাটিং করতে নেমে ২০৩ রানে আটকে যায় বরোদা।

জয় দিয়ে বিজয় হাজারে ট্রফি অভিযান শুরু করলেও ম‍্যাচের শুরু’টা একেবারেই ভালো ভাবে করতে পারেনি বাংলা। শুরু’তেই আউট হয়ে খালি হাতে ড্রেসিংরুমে ফিরে যান শ্রীবৎস গোস্বামী। ব‍্যার্থ বাংলার অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায় (১৪)। এরপর তৃতীয় উইকেটে জুঁটি বেধে দলের হাল ধরা শুরু করে অভিষেক দাস (৬২) এবং কাইফ (৬৭)। এই দুই ক্রিকেটারের হাফ সেঞ্চুরি করার পাশাপাশি ভালো খেলেছিলেন ঋত্বিক রায় চৌধুরী। বাংলা ইনিংস শেষ করে ২৩০ রানে। বরোদার তরফে ৪ উইকেট তুলে নেয় অতীত শেঠ।

আরও পড়ুনঃ Ashes, 1st Test : টানা ‘নো বল’ করে গেলেন স্টোকস, ভ্রূক্ষেপ নেই আম্পায়ারের !

বাংলার মতো ব্যাটিং করতে নেমে শুরু’তেই ধাক্কা খায় বরোদা। দ্বিতীয় ওভারে উইকেট খোয়ান শাশ্বত রাওয়াত। এরপর দলের হাল ধরেন অধিনায়ক কেদার দেবধর (৩৫) এবং পি এ কুমার (৩৮)। কেদার আউট হওয়ার পর ক্রুনাল পান্ডিয়া ৫৬ বলে ৩৯ রান করে আউট হন, ক্রুনাল’ই ম‍্যাচে বরোদার তরফে সর্বাধিক স্কোরার।

ম‍্যাচে উইকেটে কখনোই বেশি সময়ের জন্য থিতু হতে পারেনি বরোদার ব‍্যাটার’রা। বাংলার তরফে ৩ উইকেট নেয় আকাশদীপ। ২ টি করে উইকেট নিয়েছেন মুকেশ কুমার, ঋত্বিক চট্টোপাধ্যায় ও শাহবাজ আহমেদ। গোটা ম‍্যাচে বরোদার দলে অভাব টের পাওয়া যায় হার্দিক পান্ডিয়ার। যিনি সম্পূর্ণ ভাবে চোটমুক্ত হয়ে উঠতে না খেলার সিদ্ধান্ত নিয়েছে এই টুর্নামেন্টে।

আরও পড়ুনঃ Ashes,1st Test : ওয়ার্নার, লাবুসানের সৈজন‍্যে দ্বিতীয় দিনের শুরু’তে নিরাপদে অস্ট্রেলিয়া