IPL 2023 : ২০২৩ সালের আইপিএলে খেলার চিন্তা ভাবনা করছেন বেন স্টোকস

0
12
Ben Stokes is thinking about playing in IPL 2023
Ben Stokes is thinking about playing in IPL 2023

IPL 2023 – এবছর আইপিএলে খেলেননি ইংল্যান্ডের টি ২০ বিশ্বকাপের নায়ক বেন স্টোকস। ইংল্যান্ডের এই তারকা অলরাউন্ডার ২০২৩ সালের আইপিএলে খেলার পরিকল্পনা করছেন। শেষ বার ২০২১ সালের আইপিএলে শেষ খেলেছিলেন স্টোকস।

এবারের আইপিএলের (IPL 2023) মেগা নিলামে অংশগ্রহণ করেননি স্টোকস, ইংল্যান্ডের ঠাসা সফরসূচি থাকার কারণে। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক হওয়ার পর স্টোকস জানিয়েছিলেন বড়ো ফর্ম‍্যাটে মনোযোগ দেওয়ার জন্য তিনি আইপিএল থেকে সরে দাড়াচ্ছেন।

২০২১ সালের আইপিএলে রাজস্থান রয়‍্যালসের হয়ে প্রথম ম‍্যাচে খেলাকালীণ আঙুলে চোট পান স্টোকস। এরপর গোটা আইপিএল মরশুম থেকেই ছিটকে যান তিনি। (IPL 2023)

ইতিমধ্যে ওয়ানডে ক্রিকেট কে বিদায় জানিয়েছেন স্টোকস। সদ‍্য টি ২০ বিশ্বকাপে ইংল‍্যান্ডের জয়ের অন‍্যতম কারিগর তিনি। এবার আইপিএল খেলার পরিকল্পনা করছেন স্টোকস।

টি ২০ ক্রিকেটে হয়তো সেরা ক্রিকেটার নন স্টোকস, কিন্তু তার চাপের ম‍্যাচ খেলতে জুরি মেলা ভার। টি ২০ বিশ্বকাপের ফাইনালে কম রান তাড়া করতে নেমে শুরু’তে দ্রুত ৩ উইকেট হারায় ইংল্যান্ড। টি ২০ তে প্রথম হাফ সেঞ্চুরি করে দলকে ফাইনাল জেতান স্টোকস। (IPL 2023)

এদিকে ওয়ানডে ক্রিকেট খেলার বিষয় ফের স্টোকস’কে চিন্তা ভাবনা করতে বলবেন ইংল্যান্ডের সাদা বলের কোচ ম‍্যাথু মট।

আরও পড়ুনঃ Australia vs England 2022 : বিশ্বকাপ জেতার রেশ কাটার আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ODI সিরিজ খেলতে নামছে বাটলার’রা

মটের মতে থ্রি ডাইমেনশেনাল প্লেয়ার দের আরো বেশি করে প্রয়োজন বলে মনে করেন তিনি। মট জানিয়েছেন অল্প সময়ের জন্যে স্টোকস’কে ওয়ানডে ক্রিকেট খেলার জন্য পরামর্শ দিয়েছেন মট, তার জন্যে দরজা খোলা বলে জানিয়েছেন ইংল্যান্ড তারকার।

অস্ট্রেলিয়ার মহিলা দলের প্রাক্তন কোচ মট বলেছেন স্টোকস টেস্ট দলের হয়ে দারুণ কাজ করেছেন। তবে টি ২০ বিশ্বকাপের ফাইনাল যতো সময় ক্রিজে ছিলেন স্টোকস, ততটা সময় জয়ের আশা ছিলো ফাইনালের, এমনটাই মনে করেন মট।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : “হার্দিক তো সুপারস্টার” – সিরিজে খেলতে নামার আগে ভারত ক‍্যাপ্টেনের প্রশংসা করলেন উইলিয়ামসন