BCCI : টি ২০ বিশ্বকাপে রোহিতদের ভরাডুবি পারফরম্যান্সের পর চেতন শর্মার দল নির্বাচন কমিটি বাতিল করল বোর্ড

0
18
BCCI sacks Chetan Sharma's team selection committee
BCCI sacks Chetan Sharma's team selection committee

BCCI – চেতন শর্মা নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি বাতিল করলো ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যে বিসিসিআই এর তরফে দেশের পুরুষদের দলের নির্বাচক পদে লোক চেয়ে বিজ্ঞাপন জারি করা হয়েছে।

চেতন নেতৃত্বাধীন এই বোর্ডের (BCCI) বাকী তিন সদস্য ছিলেন দেবাশীস মোহান্তি, হরভিন্দর সিং এবং সুনীল যোশী। ১৮ ই নভেম্বর, শুক্রবার বিসিসিআই’এর ওয়েবসাইটে সিনিয়র পুরুষ ক্রিকেট দলের সিলেকশন কমিটির জন্যে নতুন সদস্য চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

ন‍্যাশনাল সেলেক্টরস (সিনিয়র মেন)

স্থান – ৫ টি 

যোগ‍্যতা

১/ অন্তত – ৭ টা টেস্ট ম্যাচ অথবা

২/ অন্তত – ৩০ টা প্রথম শ্রেণীর ম‍্যাচ 

৩/অন্তত -১০ টা ওডিআই এবং ২০ টা প্রথম শ্রেণীর ম‍্যাচ খেলা লাগবে।

খেলা থেকে অবসর নেওয়ার পর অন্তত বছর পাঁচেক সময় কেটেছে, সেই বিষয়টি দেখতে হবে।

বিসিসিআই (BCCI) এর নিয়ম অনুযায়ী যে কোনও ক্রিকেট কমিটিতে থাকা পাঁচ বছর অভিজ্ঞতা সম্পন্ন ব‍্যক্তি অগ্রাধিকার পাবে। ২৮ শে নভেম্বর ২০২২ সালের সন্ধ‍্যা ৬ টা অবধি অ্যাপ্লিকেশন জমা দেওয়ার শেষ তারিখ।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপ উঠুক রোনাল্ডোর হাতে, মনে প্রানে চাইছেন যুবরাজ সিং

চেতন শর্মা নেতৃত্বাধীন সেলেকশন কমিটি অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপের জন্যে ১৫ জনের দল ঘোষণা করেছিল। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে গেছিলো। তার আগে এশিয়া কাপেও বিশেষ কিছু করে উঠতে পারেনি ভারত, সেমিফাইনালে খেলার যোগ‍্যতা অর্জন করতে পারেনি। (BCCI)

# বরখাস্ত নির্বাচন কমিটির সদস্যদের পরিচয়

প্রাক্তন পেসার চেতন শর্মা ২৩ টা টেস্ট এবং ৬৫ টা ওডিআই খেলেছেন। নিয়েছেন ৬১ এবং ৬৭ উইকেট‌। একটি ওডিআই সেঞ্চুরি’ও করেছিলেন তিনি।

মোহান্তি ওড়িশার প্রাক্তন পেসার। দেশের হয়ে ২ টি টেস্ট এবং ৪৫ টা ওডিআই খেলেছিলেন। ১৯৯৯ সালের বিশ্বকাপ দলের সদস্য ছিলেন তিনি।

হরভিন্দর ছিলেন মিডিয়াম পেসার, খেলেছিলেন ৩ টি টেস্ট, ১৬ টা ওডিআই। বাঁ হাতি স্পিনার যোশী ১৫ টা টেস্ট এবং ৬৯ টা ওডিআই খেলেছিলেন দেশের হয়ে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : ইশান কিষাণের জাতীয় দলে যথাযথ সুযোগ পাওয়ার দাবিতে সরব হলেন অশ্বিন