FIFA World Cup 2022 : মেসি গোল করতেই বাংলাদেশে আনন্দের বিস্ফোরণ, দেখুন সেই ভাইরাল ভিডিও 

0
14
Bangladeshi fans celebrate after Lionel Messi score a goal against Mexico in FIFA World Cup 2022
Bangladeshi fans celebrate after Lionel Messi score a goal against Mexico in FIFA World Cup 2022

FIFA World Cup 2022 – শুধু আর্জেন্টিনা নয়, মেসি গোল করলে আনন্দযজ্ঞে সামিল হন ভারত – বাংলাদেশের তার অগণিত ভক্তরা। বিশ্ব অন‍্যতম সেরা ফুটবলারের মহিমা এমন’ই। আর তার ক‍্যারিশ্মা সম্পর্কে আলাদা করে কোনও ভূমিকা লেখার প্রয়োজন আছে বলে মনে হয়না। বরং তার একটা উদাহরণ দেওয়া যাক।

শনিবার, সৌদি আরবের কাছে হারের রেশ কাটিয়ে মেক্সিকো’কে হারিয়ে কাতার বিশ্বকাপের মঞ্চে দুর্দান্ত প্রত‍্যাবর্তন করেছিলো আর্জেন্টিনা‌। ওইদিন লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিরুদ্ধে ২-০ গোলে জয়লাভ পেয়েছিলো মেসিরা।

ম‍্যাচে প্রথমার্ধের খেলা গোল শূন্য ভাবে শেষ হয়েছিল। ৬৪ মিনিটে গোলের খড়া কাটান মেসি। বক্সের বাইরে থেকে ডি’মারিয়ার থেকে বল পেয়ে বা পায়ের জোড়ালো শটে দৃষ্টিনন্দন গোল করেন লিও। (FIFA World Cup 2022)

কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) শেষ ষোলোতে যেতে হলে মেক্সিকো’কে হারানোটা একান্ত প্রয়োজন ছিলো আর্জেন্টিনার। সেই কাজটা ফের আরেকবার দেশের জার্সি গায়ে করে দেখালেন মেসি।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : বৃষ্টিতে খেলা বন্ধ, গ্রাউন্ডস্টাফদের গাড়িতে চেপে মাঠ প্রদর্শন করলেন সূর্য কুমার যাদব, দেখুন ভিডিও 

মেসির করা গোলের পর এঞ্জো ফার্নান্দেজের ডান পায়ের দুর্দান্ত বাঁক খাওয়ানো শট আর্জেন্টিনা’কে ম‍্যাচে ২-০ গোলে জিততে সাহায্য করে।

আর্জেন্টিনার বিশ্বকাপে টিকে ধাঁকার লড়াইয়ে জিতে নেওয়ার পর স্বাভাবিক ভাবেই গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসীম ভক্তকূলের মধ্যে একটা বাঁধভাঙা উল্লাস চোখে পড়েছিলো। ম‍্যাচে মেসি গোল ক‍রার পর বাংলাদেশি ভক্তদের জায়ান্ট স্ক্রিনের সামনে দুরন্ত উন্মাদনার ভিডিও এই মুহূর্তে দারুণ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। (FIFA World Cup 2022)

মেক্সিকোর বিরুদ্ধে এই গোল করার মধ্যে দিয়ে ফুটবল বিশ্বকাপে করা আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো মারাদোনার রেকর্ড স্পর্শ করলেন মেসি। ১৯৮৬ বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের সদস্য মারাদোনা বিশ্বকাপের আসরে গোল করেছেন মোট আট’টি। কাতারে এদিন মেক্সিকোর বিরুদ্ধে গোলটা করার মধ্যে দিয়ে মেসির’ও বিশ্বকাপে করা গোল করার সংখ্যার পরিমাণ আটটি হয়ে দাড়ালো। ১লা ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে স‍্যুইৎজারল‍্যান্ডের মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা।

আরও পড়ুনঃ Ms Dhoni : হার্দিক পান্ডিয়ার সাথে পার্টিতে উদ্দাম নাচ ধোনির, দেখুন ভিডিও