IND vs BAN 2022 : রোহিত আতঙ্ক সামলে ভারতকে ৫ রানে হারিয়ে ওডিআই সিরিজ জিতলো বাংলাদেশ 

0
58
Bangladesh won the IND vs BAN 2022 ODI series by defeating India by 5 runs
Bangladesh won the IND vs BAN 2022 ODI series by defeating India by 5 runs

IND vs BAN 2022 – বুধবার ঢাকার শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওডিআই ম‍্যাচে ভারতকে ৫ রানে হারিয়ে ২-০ ব‍্যবধানে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ।

বাঁ হাতের বুড়ো আঙুলে চোট লাগলেও শেষের দিকে ব্যাট করতে নেমে হাফ সেঞ্চুরি করেছিলেন রোহিত। কিন্তু শেষ ওভারে মুস্তাফিজুর রহমান ২০ রান পুঁজি নিয়ে এসে পরিস্থিতি সামাল দিয়ে দেন। ( IND vs BAN 2022)

এদিন এবাদত হোসেন ফের দারুণ বোলিং করেন। ৩ উইকেট নেন। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ নেন ২ উইকেট। ভারতের তরফে সর্বোচ্চ রান করেন শ্রেয়স আইয়ার, ৮২ রান। (IND vs BAN 2022)

রান তাড়া করতে নেমে একটা সময় ভারতের স্কোর ছিলো ৭ উইকেটে ২০৮ রান। জয়ের আশা প্রায় শেষ হয়ে গেছিলো ভারতের। সেখান থেকে রোহিত শর্মার বিধ্বংসী ইনিংস হিম শীতল করে দিয়েছিলো বাংলাদেশের। (IND vs BAN 2022)

রোহিত শর্মার আঙুলে চোট থাকায় এদিন ইনিংস ওপেন করেন শিখর ধাওয়ান এবং বিরাট কোহলি। যদিও শুরুটা একেবারেই ভালো করতে পারেনি দুজনে। কোহলির (৫) উইকেট তুলে নেন এবাদত হোসেন, আট রান করে ধাওয়ান আউট হয়ে যান মুস্তাফিজুর রহমানের বলে।

সাম্প্রতিক কালে খানিকটা উপরের দিকে ওয়াশিংটন সুন্দর ব‍্যাট করার সুযোগ পান। কিন্তু এদিন সেই সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। তার উইকেট তুলে নেন সাকিব আল হাসান।

গত ম‍্যাচে ভারতের সর্বোচ্চ স্কোরার কে এল রাহুল এদিন কিছু করে উঠতে পারেননি। গত ম‍্যাচে তার ছন্দ দেখে এদিন ভালো কিছু করার প্রত‍্যাশা রেখেছিলো সকলে। কিন্তু তিনিও কিছু করতে পারেননি।

এরপর আক্সার প‍্যাটেল এসে দুর্দান্ত ব‍্যাট করেন। তিনি এবং শ্রেয়স আইয়ার মিলে দারুণ ব‍্যাট করে ভারতের জয়ের সম্ভাবনা তৈরী করেছিলো‌। ৫০ বলে ৫০ রান করেন আক্সার, ৬৯ বলে হাফ সেঞ্চুরি করেন আইয়ার। আইয়ার ৮২ রানে আউট হন। পঞ্চম উইকেটে এই জুঁটি ১০৭ রান জোড়েন।

আরও পড়ুনঃ IPL 2023 : রিপোর্ট অনুযায়ী ২০২৩ সালের মার্চে শুরু হচ্ছে আইপিএল, জেনে নিন বিস্তারিত

পরবর্তী সময়ে আক্সার প‍্যাটেল, শার্দুল ঠাকুর, দীপক চাহার চেষ্টা চালান জোর কদমে। পরে আসরে নামেন রোহিত শর্মা। আঙুলে চোট নিয়ে ২৮ বলে ৫১* রান করে অপরাজিত ছিলেন তিনি, ইনিংসে ৫ টি ছক্কা মেরেছিলেন। কিন্তু শেষ অবধি জয়ের থেকে ৫ রান দুরে থমকে যান।

এর আগে, প্রথমে ব‍্যাট করতে নেমে একটা সময় ৬৯ রানে ৬ উইকেট পড়ে গেছিলো বাংলাদেশের। সেখান থেকে মেহেদী হাসান মিরাজ এবং মাহমুদুল্লাহ মিলে সপ্তম উইকেটে জোড়েন ১৪৮ রান। (IND vs BAN 2022)

৭৭ রান করে আউট হয়ে যান মাহমুদুল্লাহ, তারপরও ব‍্যাটিং জারি রাখেন মিরাজ। ভারতীয় বোলারদের বিরুদ্ধে ডেথ ওভারে দু্র্দান্ত ব‍্যাটিং করে ৫০ ওভার শেষে দলের স্কোরকে ২৭১ রানে পৌঁছতে সাহায্য করেন তিনি ৭ উইকেটে। এদিন ৮৩ বলে সেঞ্চুরি পূরণ করেন হাসান মিরাজ।

আরও পড়ুনঃ Eden Hazard : আন্তর্জাতিক ফুটবল’কে বিদায় জানালেন ইডেন হ‍্যাজার্ড