BAN vs IND 2022 : কোহলির উইকেট নিলেও তাকে বিশেষ পাত্তা দিতে নারাজ বাংলাদেশের তাইজুল ইসলাম

0
14
Bangladesh Taijul Islam refuses to pay special attention after taking Virat Kohli’s wicket in BAN vs IND 2022 1st Test
Bangladesh Taijul Islam refuses to pay special attention after taking Virat Kohli’s wicket in BAN vs IND 2022 1st Test

BAN vs IND 2022 – চট্টগ্রামে ভারত – বাংলাদেশ টেস্ট ম্যাচের প্রথম দিন নজর কাড়া বোলিং পারফরম্যান্স দিয়েছেন বাংলাদেশের বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম।

স্লো এবং লো ট্রাকের ফায়দা তুলে নিয়েছিলেন তাইজুল।এদিন ৮৪ রান দিয়ে তুলে নিয়েছিলেন ৩ উইকেট। তার শিকার শুভমান গিল, বিরাট কোহলি এবং চেতেশ্বর পূজারা‌‌। (BAN vs IND 2022)

এই স্পিনারের এদিন দ্বিতীয় শিকার ছিলো কোহলি। তার স্পিনের জালে জড়িয়ে কোহলি মাত্র এক রান করে আউট হয়ে যান। (BAN vs IND 2022)

তাইজুলের বোলিং একেবারেই বুঝে উঠতে পারেননি কোহলি। আউট হয়ে যাওয়ার পর কিছুটা সময় নেন ধাত্মস্থ হতে। (BAN vs IND 2022)

খেলার শেষে সাংবাদিক সন্মেলনে তাইজুল কে তার বোলিং পারফরম্যান্স সম্পর্কে বলতে বলা হলে তিনি বলেন –

“আমি এর আগেও কোহলির উইকেট নিয়েছি, তাই তার উইকেট নেওয়াটা আমার কেরিয়ারের হাইলাইট করা উচিত নয়।”

পূজারা কে আউট করার ব‍্যাপারে জানতে চাওয়া হলে তাইজুল বলেন –

“আমার মনে হয় লাইন এবং লেংথ টা ভালো ছিলো। এর আগে বেশ কয়েকটি বল মিস করেছিল পূজারা। কিন্তু যে বলটায় আউট হয়েছিল, সেটা টার্নড হয়েছিল একটু বেশি। হয়তো ও ভেবেছিলো বল সোজাসুজি আসবে, কিন্তু উইকেটে গিয়ে লাগে।”

নতুন বলে ৮৫ তম ওভারে পূজারার খেল খতম করে এই স্পিনার। একশো রানের থেকে মাত্র দশ রান দুরে থমকে যায় পূজি।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : উইকেটে বল লাগলেও পড়লো না বেল, জীবনদান পেয়ে অপরাজিত আইয়ার, দেখুন ভিডিও

খেলা শেষে পূজারাও তাইজুলের ওই ডেলিভারির প্রশংসা করেছেন, তিনি বলেন –

“এই পিচে ব‍্যাটিং করা সহজ ছিলো না। আমি খুব খুশি, আজ যেভাবে ব‍্যাট করেছি। আসলে অনেক সময় আমরা আমাদের সমস্ত মনোযোগটা সেঞ্চুরি করার উপর দিয়ে থাকি। কিন্তু খেলায় সবচেয়ে বড়ো ব্যাপার দলকে এমন একটা জায়গায় পৌঁছে দাও, যেখান থেকে ম‍্যাচ টা জিততে পারে।”

একটা দুর্দান্ত ডেলিভারিতে আউট হয়েছেন, তার কিছুই করার ছিলো না, এমনটাই বলেছেন পূজারা তার আউট হওয়া সম্পর্কে বলতে গিয়ে। তার বক্তব্য –

“আপনারা সবাই সেঞ্চুরির কথা বলবেন, কিন্তু যে পরিস্থিতির মধ্যে ওই ৯০ রান করেছিলাম আমি, সেটা আমার দলের জন্যে ভীষণ গুরুত্বপূর্ণ ছিলো। আউট হয়েছিলাম যে বলটায়, সেটা দারুণ ছিলো, আমার বিশেষ কিছু করার ছিলো না।”

প্রথম দিনের খেলা শেষে ২৭৮ রান তুললো ভারত ৬ উইকেটে। দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছেন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা, এছাড়া দলের প্রয়োজনে এদিন জুঁটিতে ১৪৯ রান’ও জুড়েছিলেন তারা।

প্রথম দিনের খেলা শেষে ৮২* (১৬৯ বল) রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন শ্রেয়স আইয়ার। একটা সময় যখন ম‍্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাত থেকে বেড়িয়ে গেছিলো তখন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে পরিস্থিতি সামাল দিয়েছিলো দারুণ ভাবে।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : স্বল্প রানের ইনিংস খেললেও নজির গড়লেন ঋষভ পন্ত