অকালে চলে গেলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার !

0
47336
Bangladesh star cricketer Mosharraf Hossain Rubel passes away
Bangladesh star cricketer Mosharraf Hossain Rubel passes away

অবশেষে থামলো বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের লড়াই। দীর্ঘদিন ধরে ব্রেন টিউমার আক্রান্ত হয়ে মঙ্গলবার মারা গেলেন তিনি। এদিন বিকেল থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

দীর্ঘ ৩ বছর ধরে ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন রুবেল। ২০১৯ সালে এই বাম হাতি স্পিনারের ব্রেন টিউমার ধরা পড়ে। পরবর্তী সময়ে অস্ত্রোপচারের জন্য তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়েছিল। ২০১৯ সালে ১৯ মার্চ নিউরো সার্জেন এলভিন হংয়ের উপস্থিতিতে তাঁর অস্ত্রোপচার করা হয়েছিল।

আরও পড়ুনঃ IPL 2022 : লখনউয়ের বিপক্ষে “০” রানে আউট হওয়ার পর কোহলি’কে বাদ দেওয়ার দাবি’তে গর্জে উঠলো নেটপাড়া ! 

২০২০ সাল থেকে ক্রমশ সুস্থ হওয়া শুরু করেন তিনি, এমনকি মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন এই বাংলাদেশের তারকা ক্রিকেটার। পরবর্তী সময়ে ২০২১ সালে জানুয়ারি মাসে জানা যায় যে অস্ত্রোপচার করে যে টিউমারটি বাদ দেওয়া হলো, তা ফের বেড়েছে।

২০০৮ সালে বাংলাদেশের হয়ে অভিষেক করেন মোশাররফ। দেশের হয়ে ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিপক্ষে ৩ টে ওয়ানডে ম‍্যাচ খেলে ১ টি উইকেট নেন তিনি। পরে বাদ পড়েন দল থেকে। এরপর ২০১৩ সালে শ্রীলঙ্কার সফরে জাতীয় দলে ডাক পেলেও একটিও ম‍্যাচে খেলার সুযোগ পাননি তিনি। এরপর ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে জাতীয় দলে প্রত‍্যাবর্তন করলেও উল্লেখযোগ‍্য কিছু করে দেখাতে পারেননি তিনি।

আরও পড়ুনঃ IPL 2022 : দু প্লেসিসের লড়াকু ইনিংসের সৈজন‍্যে লখনউ’কে ১৮২ রানের টার্গেট দিলো আরসিবি