BAN vs IND 2022 : কামব‍্যাক টেস্টে ৫ উইকেট নিলেন কূলদীপ যাদব, দেখুন সেই ভিডিও

0
17
BAN vs IND 2022 : Kuldeep Yadav takes 5 wickets in comeback Test, watch the video
BAN vs IND 2022 : Kuldeep Yadav takes 5 wickets in comeback Test, watch the video

BAN vs IND 2022 : শুক্রবার নিজের প্রত‍্যাবর্তন টেস্টের এক ইনিংসে ৫ উইকেট পূর্ণ করলেন ভারতের চায়নাম‍্যান বোলার কূলদীপ যাদব। চট্টগ্রামে টেস্টের তৃতীয় দিনের খেলা চলাকালীন প্রথম সেশনে এবাদত হোসেনের উইকেট তুলে নেওয়ার সাথে সাথে এই নজির গড়েন কূলদীপ। এর ফলে বাংলাদেশ প্রথম ইনিংসে ১৫০ রানে অল আউট হয়ে গেছিলো।

ভারতের ৪০৪ রানের জবাবে এদিন ১৩৩/৮ এ ব‍্যাট করতে নেমেছিলো বাংলাদেশ। বাঁ হাতি এই স্পিনারের বোলিং অফ থেকে লেগের দিকে টার্ন করেছে। হোসেনের পক্ষে সামাল দেওয়া যায়নি সেই বল, দারুণ ক‍্যাচ নিয়েছেন ঋষভ পন্ত। (BAN vs IND 2022)

হোসেন এবং মিরাজ জুঁই বাংলাদেশের ভেঙে পড়া ব‍্যাটিং সামাল দিচ্ছিলো কোনও ভাবে। কিন্তু শুক্রবার আর সামলানো সম্ভব হয়নি। নবম উইকেটে ৪২ রান অবধি জুড়তে পেরেছিলেন দুজনে। এরপর এই জুঁটি ভেঙে দেন কূলদীপ। (BAN vs IND 2022)

এটাই কূলদীপের টেস্ট কেরিয়ারের তৃতীয় বার এক ইনিংসে ৫ উইকেট নেওয়া। এর আগে ২০১৮ সালে রাজকোটে ওয়েস্ট ইন্ডিজ এবং ২০১৯ সালে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন কূলদীপ। (BAN vs IND 2022)

আরও পড়ুনঃ Sachin Tendulkar : অর্জুনের ছোটোবেলাটা সহজ ছিলো না, ছেলের অভিষেক সেঞ্চুরির পর আবেগী সচিন

এরপর ভারতের আরেক স্পিনার আক্সার প‍্যাটেল খেল খতম করে ভারতের। স্টাম্প আউট হন মেহেদী হাসান। মাত্র ৫৫.৫ ওভার ব‍্যাট করেছিলো বাংলাদেশ, তবে ভারত তাদের ফলো অন করাই নি, বরং ফের ব‍্যাট করতে নামার সিদ্ধান্ত নেয়।

প্রসঙ্গত, দ্বিতীয় দিনের খেলা শেষে কূলদীপ বলেছিলেন, বোলিং করার সময় ভীষণ নার্ভাস বোধ করছিলেন তিনি, তার বক্তব্য ছিলো,

“প্রথম দুই ওভারে ভীষণ নার্ভাস বোধ করছিলাম আমি। এরপর ম‍্যাচের রেশ নিজেদের দিকে ঘোড়ানোর চেষ্টা করি। তবে কয়েক ওভার বোলিং করার পর সবকিছু ধাতস্থ হয়ে যায়, পেস বলুন বা বৈচিত্র্যময়তা সবকিছু নিয়েই পরীক্ষা নিরীক্ষা করেছি। ওভার দ‍্য উইকেট এবং অ্যারোউন্ড দ‍্য উইকেট দুই দিক থেকেই বোলিং করার চেষ্টা করেছি। ভালো টার্ন পাচ্ছিলাম।”

গত জুন মাসে সাউথ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজে ব‍্যাটিং প্রাক্টিস করার সময় হাতে চোট পেয়েছিলেন কূলদীপ। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এরপর চোট সারাতে যান তিনি। এদিন এবিষয় জানতে চাওয়া হলে তিনি বলেছিলেন, ছন্দে ফেরার চেষ্টা চালানো ছাড়া বোলিং নিয়ে আর তেমন কোনও পরীক্ষা নিরীক্ষা করেননি ওইসময়।

আরও পড়ুনঃ Fernando Santos : পর্তুগালের কোচের পদ ছাড়লেন স‍্যান্টোস