BAN vs IND 2022 : কূলদীপ যাদবের টি টোয়েন্টি বিশ্বকাপে খেলা উচিত ছিলো, মত ওয়াসিম জাফরের

0
11
BAN vs IND 2022 :
BAN vs IND 2022 : "I was really surprised Kuldeep Yadav was not part of India's T20 World Cup squad" - Wasim Jaffer

BAN vs IND 2022 – এবছর টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে কূলদীপ যাদবকে না নেওয়া মস্ত বড়ো ভুল হয়ে গেছিলো, এমনটাই মনে করেন ওয়াসিম জাফরের।

ESPN Cricinfo – এর আলোচনায় ওয়াসিম জাফর বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের দ্বিতীয় দিন কূলদীপ যাদবের বোলিং পারফরম্যান্সের দারুণ প্রশংসা করেছেন‌। তিনি চান এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে যে চারটি টেস্ট ম্যাচ খেলবে ভারত, কূলদীপ সেখানেও খেলুক। (BAN vs IND 2022)

ওয়াসিম জাফর বলেছেন,

“কূলদীপ যাদবের বোলিং দেখাটা সত‍্যিই দারুণ। আমি এর আগেও বলেছিলাম, ওর টি টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া উচিত ছিলো। অত্যন্ত দূর্ভাগ্যের বিষয় যে ও সুযোগ পাইনি। আইপিএলে যেরকম বোলিং করেছিলো, তারপর টি টোয়েন্টি বিশ্বকাপে ওর সুযোগ না পাওয়া হতাশ করেছিলো আমায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ও বিরাট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।”

আইপিএলে দিল্লি ক‍্যাপিটালসের হয়ে খেলাকালীণ নিজের আত্মবিশ্বাস ফিরে পেয়েছিলো কূলদীপ। কলকাতা নাইট রাইডার্স বছর দুয়েক তাকে বসিয়ে রাখায় আত্মবিশ্বাসে চিড় খেয়েছিলো, এমনটাই মনে করেন ওয়াসিম জাফর। তিনি বলেছেন, (BAN vs IND 2022)

“কূলদীপ যাদব বৈচিত্র্য এনেছে ভারতের বোলিং আক্রমণে। আইপিএলে বড়ো ব‍্যাটারদের বিরুদ্ধে বোলিং করা কালীণ নিজের আত্মবিশ্বাস ফিরে পেয়েছিলো, কারণ এর আগের দুটো মরসুম বসেই কেটেছিলো ওর। দিল্লি ক‍্যাপিটালসের আসার পর থেকে অনেক সুযোগ পেয়েছে। প্রত‍্যাবর্তনের পর ওর আত্মবিশ্বাস দেখলে বিষয়টা বুঝতে পারবে‌‌। ওকে ভারতের বোলিং আক্রমণে রাখা উচিত, বিশেষ করে ভারতীয় পিচে।”

দিল্লি ক‍্যাপিটালসে খেলার সুযোগ পাওয়ার পর একপ্রকার বদলে গেছিলো কূলদীপ যাদবের জীবন। এবারের আইপিএলে এই ভারতীয় রিস্ট স্পিনার একেবারে আলাদা ছন্দে বোলিং করেছিলো। নিজের ফ্রাঞ্চাইজির হয়ে ১৪ ম‍্যাচে ২১ উইকেট নেন।

দীর্ঘ ২২ মাস পর ফের টেস্ট ম্যাচ খেলতে দেখা গেছে কূলদীপ যাদবকে। বাংলাদেশের বিরুদ্ধে ব‍্যাটে বলে দারুণ পারফরম্যান্স দিয়েছেন তিনি। এই প্রতিবেদন লেখাকালীণ ৪০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন এখনও অবধি। (BAN vs IND 2022)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : লিটনের সাথে ঠিক কি নিয়ে কথা কাটাকাটি হয়েছিল, জানালো মহম্মদ সিরাজ

এবছর জুন মাসে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নিজের ব‍্যাটিং নিয়ে কাজ করেছিলেন কূলদীপ। হাতের চোট থাকায় নেটে খুব বেশি সময় বোলিং করতে পারতেন না, তাই ওই সময়টা ব‍্যাটিংয়ের উপর ফোকাস ক‍রার উপর মন দিতেন। ম‍্যাচে কূলদীপের ব‍্যাটিং সম্পর্কে বলতে গিয়ে ওয়াসিম জাফর তার ডিফেন্সিভ টেকনিক সম্পর্কে বিশদে আলোচনা করেছেন। জাফর বলেছেন এই লোয়ার অর্ডার ব‍্যাটার দ্রুত নিজের উইকেট মাঠে ছুড়ে আসছেন না। তার বক্তব্য, (BAN vs IND 2022)

“কুলদীপের ব‍্যাটিং দেখেছি‌। এবিষয় ওর সমস্ত বেসিক গুলো কভার আছে। ডিফেন্ড করতে পারে, ঠিকঠাক খেলতে দেয়। সহজে উইকেট দেওয়ার বান্দা নয়। জাতীয় ক্রিকেট অ‌্যাকাডেমীতে থাকা কালীণ ব‌্যাট নিয়ে খেটেছে। কারণ ওই সময় চোটের কারণে বোলিং করতে পারতো না। যেকোনো দলকে একজন টেল এন্ডার যখন ব‍্যাট করে কিছু রান তুলে দেয়, সেই বিষয়টা ভীষণ সাহায্য করে।”

চলতি টেস্ট ম‍্যাচে কূলদীপের বোলিং ভীষণ সাহায্য করছে  ভারতীয় দলকে, এর আগে প্রথম ইনিংসে ভারতকে ৪০৪ রান তোলার ক্ষেত্রে ব‍্যাট হাতে তার যোগদান ভীষণ গুরুত্বপূর্ণ ছিলো।

আরও পড়ুনঃ Kane Williamson : নিউজিল্যান্ডের টেস্ট ক‍্যাপ্টেন্সি ছাড়লেন কেন উইলিয়ামসন