BAN vs IND 2022 : সেঞ্চুরি হাতছাড়া করে অনুতপ্ত নন চেতেশ্বর পূজারা

0
12
BAN vs IND 2022 : Cheteshwar Pujara unrepentant about missing out on a century
BAN vs IND 2022 : Cheteshwar Pujara unrepentant about missing out on a century

BAN vs IND 2022 – ব‍্যক্তিগত মাইলফলক নয়, বরং দলের স্বার্থে লাগে এমন রান করাটাকে বেশি গুরুত্বপূর্ণ মনে করেন চেতেশ্বর পূজারা। বুধবার চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম‍্যাচের প্রথম দিন সেঞ্চুরি হাতছাড়া করে এমনটাই বললেন অভিজ্ঞ ভারতীয় ব‍্যাটার চেতেশ্বর পূজারা।

টেস্টের প্রথম দিন ভারতের সর্বোচ্চ রান স্কোরার পূজারা। ২০৩ বলে ৯০ রান করে আউট হন তিনি। মেরেছেন ১১ টা চার। ২০১৯ সালের জানুয়ারি মাসের পর প্রথম বার ফের টেস্ট ম‍্যাচে সেঞ্চুরি করার সম্ভাবনা জোড়ালো করে তূলেছিলেন তিনি। কিন্তু এদিন খেলা শেষ হওয়ার কিছু মুহূর্ত আগে আউট হয়ে যান। বাংলাদেশের বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম তুলে নেন তার উইকেট। (BAN vs IND 2022)

টসে জিতে ব‍্যাট করতে নেমে ভারত ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান তুলেছে এদিন। ১৬৯ বলে ৮২ রান করে অপরাজিত ছিলেন শ্রেয়স আইয়ার। (BAN vs IND 2022)

প্রথম দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পূজারা, বেশ ইতিবাচক দেখাচ্ছিলো তাকে। সেঞ্চুরি মিস করার কোনও হতাশা আছে নাকি তার মধ্যে, সেই বিষয় জানতে চাওয়া হলে তিনি বলেন, (BAN vs IND 2022)

“এই পিচে ব‍্যাটিং করা সহজ ছিলো না। আমি খুব খুশি, আজ যেভাবে ব‍্যাট করেছি। আসলে অনেক সময় আমরা আমাদের সমস্ত মনোযোগটা সেঞ্চুরি করার উপর দিয়ে থাকি। কিন্তু খেলায় সবচেয়ে বড়ো ব্যাপার দলকে এমন একটা জায়গায় পৌঁছে দাও, যেখান থেকে ম‍্যাচটা জিততে পারে।”

একটা দুর্দান্ত ডেলিভারিতে আউট হয়েছেন,তার কিছুই করার ছিলো না, এমনটাই বলেছেন পূজারা তার আউট হওয়া সম্পর্কে বলতে গিয়ে। তার বক্তব্য,

“আপনারা সবাই সেঞ্চুরির কথা বলবেন, কিন্তু যে পরিস্থিতির মধ্যে ওই ৯০ রান করেছিলাম আমি, সেটা আমার দলের জন্যে ভীষণ গুরুত্বপূর্ণ ছিলো। আউট হয়েছিলাম যে বলটায়, সেটা দারুণ ছিলো, আমার বিশেষ কিছু করার ছিলো না।”

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : পন্তের আগ্রাসী ব্যাটিংয়ের প্রশংসা করলেন প্রাক্তন ভারতের নির্বাচক

ইনিংসের ৮৫ তম ওভারে আউঠ হয়ে যায় পূজারা। তাইজুলের বল ডিফেন্ড করতে গিয়ে তার স্ট‍্যাম্প উড়ে যায়। যদি শতরান করত পারতো তাহলে, ২০১৯ সালে নতুন বছরে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরির করার পর ফের তিন সংখ্যার রান করতে পারতেন তিনি।

চট্টগ্রামের পিচ সব সময় ব‍্যাটিং সহায়ক, কিন্তু টসে জিতে ব্যাট করার সুযোগ পেলেও ভারতের ব‍্যাটিং’এর শুরুটা ভালো হয়নি, ৪৮ রানে ৩ উইকেট হারিয়েছিলো ভারত, এরপর শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে উদ্ধার করে ভারতকে। পিচ নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন,

“পিচ চ‍্যালেঞ্জিং ছিলো। সব বল টার্ন করছিলো না, তাই আরও খতরনাক হয়ে উঠেছিলো ব‍্যাট করা। পিচে রিল‍্যাক্স করা যাচ্ছিলো না।”

প্রথম দিনের খেলা শেষে ভারতের তরফে ভালো ব‍্যাট করেছে পূজারা আর আইয়ার, বাংলাদেশের তরফে তাইজুল ৩ উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : হাফ সেঞ্চুরি আইয়ার, পূজারা’র, বাংলাদেশ টেস্টের ১ম দিনের খেলা শেষে এগিয়ে ভারত