BAN vs IND 2022 : হাফ সেঞ্চুরি আইয়ার, পূজারা’র, বাংলাদেশ টেস্টের ১ম দিনের খেলা শেষে এগিয়ে ভারত

0
533
BAN vs IND 2022 : Cheteshwar Pujara, Shreyas Iyer take India to 278/6 on Day 1 in Chattogram
BAN vs IND 2022 : Cheteshwar Pujara, Shreyas Iyer take India to 278/6 on Day 1 in Chattogram

BAN vs IND 2022 – বুধবার চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনের খেলা শেষে ২৭৮ রান তুললো ভারত ৬ উইকেটে। দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছেন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা, এছাড়া দলের প্রয়োজনে এদিন জুঁটিতে ১৪৯ রান’ও জুড়েছিলেন তারা।

প্রথম দিনের খেলা শেষে ৮২* (১৬৯ বল) রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন শ্রেয়স আইয়ার। একটা সময় যখন ম‍্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাত থেকে বেড়িয়ে গেছিলো তখন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে পরিস্থিতি সামাল দিয়েছিলো দারুণ ভাবে। (BAN vs IND 2022)

তৃতীয় সেশনে ভারত যখন এদিনের খেলা শুরু করে তখন স্কোরবোর্ডে দলের রান সংখ্যা ৫ উইকেটে ১৭৪ রান। তত সময় সেট হয়ে যাওয়ার পর বেশ চালিয়ে খেলা শুরু করেছিলেন চেতেশ্বর পূজারা এবং শ্রেয়স আইয়ার। পরপর দুটো চার মেরে হাফ সেঞ্চুরি করে ফেলেন পূজারা, ২০১৯ সালের জানুয়ারি মাসের পর ফের টেস্টে হাফ সেঞ্চুরি করলেন তিনি। (BAN vs IND 2022)

এর কিছু সময় পর শ্রেয়স আইয়ার’ও নিজের হাফ সেঞ্চুরি করে ফেলেন। তিনি নেন ৯৩ বল। টানা রান জোড়ার পর মধ্যে দিয়ে জুঁটিতে সেঞ্চুরি জোড়েন দুজনে, পাশাপাশি ভারত ডবল সেঞ্চুরির গন্ডি পেরিয়ে যায় স্কোরবোর্ডে। (BAN vs IND 2022)

ভাইস ক‍্যাপ্টেন পূজারা আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন খেলা এগানোর সাথে সাথে। তাকে আটকানোর কোনও পথ খুঁজে পাচ্ছিলোনা টাইগাররা। শেষ অবধি দলের হয়ে কাজের কাজটা করেন তাইজুল ইসলাম। তার বলে আউট  হয়ে ফেরেন পূজারা ২০৩ বলে ৯০ রান করে।

আরও পড়ুনঃ Ranji Trophy 2022 : বাপ কা বেটা, রঞ্জির অভিষেকে সেঞ্চুরি করলেন অর্জুন তেন্ডুলকর

এরপর ব‍্যাট করতে আসেন আক্সার প‍্যাটেল। এদিনের খেলার একেবারে শেষ বলে মেহেদী হাসান মিরাজের বলে আউট হয়ে ফিরে যান তিনি ২৬ বলে ১৪ রান করে। অবশ্য তার জন্যে ভারতের প্রথম দিনের ম‍্যাচের রাশ নিজেদের হাতে রাখতে সমস্যা হয়নি।

দ্বিতীয় সেশনের পুরোটা জুড়ে দারুণ ব‍্যাট করেছিলেন আইয়ার – পূজারা। মোট ৩০ ওভারের খেলায় ভারত ৮৯ রান তুলেছিলো ১ উইকেট হারিয়ে। তার আগে ঋষভ পন্ত ঝোড়ো কিছু রান করে আউট হয়ে যায় বাংলাদেশের বোলারদের। অবশ্য লাঞ্চ ব্রেকের পর পর’ই পূজারার ক‍্যাচ মিস করার আজ খুব বড়ো মূল্য দিতে হয়েছে বাংলাদেশ’কে। (BAN vs IND 2022)

টসে জিতে কে এল রাহুল ব‍্যাট করার সিদ্ধান্ত নিতে দ্বিতীয় বার ভাবেনি। পিচ ফ্ল‍্যাট ছিলো, তাই রাহুল এবং শুভমান গিল শুরুতেই ব‍্যাট করতে কোনও সমস্যা হয়নি। প্রথম উইকেটে দুজনে ৪১ রান জুড়েছিলো। (BAN vs IND 2022)

গিল কে দেখে যখন সেট মনে হচ্ছিলো তখন আউট হয়ে যায় তিনি। এর কিছু সময়ের মধ্যে আউট হয়ে যায় রাহুল। খালেদ আহমেদের বলে চালাতে গিয়ে আউট হন তিনি, এমন সময় কোহলি – পূজারার থেকে একটি বড়ো পার্টনারশিপের প্রয়োজন ছিলো, কিন্তু তাইজুল দাড়াতে দেয়নি সেই জুঁটিকে। তাইজুল ফেরান কোহলি’কে।

এরপর ঋষভ পন্ত নেমে চালিয়ে খেলে প্রথম সেশন শেষে ভারতের স্কোর কে ৮৫ রানে পৌঁছতে সাহায্য করেছিল। তবে বাংলাদেশ তিন উইকেট তুলে নিয়ে ম‍্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেছিলো, কিন্তু শেষ অবধি শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে খেলার রং বদলে দিয়েছেন এদিন।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : অবসর নেওয়ার ব‍্যাপারে বিরাট সিদ্ধান্ত নিয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, জেনে নিন