Lakshya Sen : ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেনের বিরুদ্ধে উঠলো বয়স জালিয়াতি’র অভিযোগ, করা হল FIR !

0
31
Badminton star Lakshya Sen has been accused of age fraud, an FIR has been filed!
Badminton star Lakshya Sen has been accused of age fraud, an FIR has been filed!

বড় সমস্যায় পড়েছেন অর্জুন পুরস্কার বিজয়ী ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন (Lakshya Sen)। কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জয়ী লক্ষ্যের বিরুদ্ধে বয়স নিয়ে জালিয়াতি’র অভিযোগ উঠেছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, নাগরাজা এমজি’র অভিযোগের দরুন লক্ষ্য সেন এবং তার অ্যাকাডেমির (প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমি) একজন কোচের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। তবে লক্ষ্য সেনের পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু বলা হয়নি।

যাদের নাম এফআইআরে নথিভুক্ত করা হয়েছে তাদের মধ্যে রয়েছে লক্ষ্য সেন (Lakshya Sen), তার কোচ বিমল কুমার, বাবা ধীরেন্দ্র সেন, মা নির্মলা এবং ভাই চিরাগ। লক্ষ্যের বড় ভাই চিরাগ নিজেও ব্যাডমিন্টন খেলোয়াড়। মামলায় আইপিসি’র বিভিন্ন ধারা আরোপ করা হয়েছে, যার মধ্যে রয়েছে ধারা ৪২০ (প্রতারণা), ৪৬৮ (জালিয়াতি) এবং ৪৭১ (মিথ্যা রেকর্ড)।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগকারী নাগরাজা বলেছেন যে ২০১০ সালে, লক্ষ্যের কোচ এবং তার বাবা-মা একটি জাল জন্ম শংসাপত্র তৈরি করেছিলেন। এ কারণে বড় হওয়া সত্ত্বেও লক্ষ্য বিভিন্ন কম বয়সের ইভেন্ট খেলেন। জন্ম শংসাপত্র অনুসারে, লক্ষ্য সেনের (Lakshya Sen) জন্ম ২০০১ সালে হয়েছে এবং নাগরাজা বলেছেন যে এই তারকা খেলোয়াড়ের জন্ম আসলে ১৯৯৮ সালে হয়েছিল।

কাগজে কলমে ভারতের এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেনের বর্তমান বয়স হল ২১। কিন্তু নাগরাজা’র দাবি লক্ষ্যের বয়স আরও তিন বছর বেশি হওয়া দরকার। এই কারণে লক্ষ্য সেন এবং তার পরিবার ও প্রাক্তন জাতীয় কোচ বিমল কুমারের বিরুদ্ধে বয়স জালিয়াতি’র অভিযোগ করেছেন নাগরাজা।

বৃহস্পতিবার বেঙ্গালুরু’তে এম গোবিয়াপ্পা নাগারাজা’র দায়ের করা এফআইআরে অভিযোগ করা হয়েছে যে, বর্তমান কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন এবং তার ভাই চিরাগ সেন ২০১০ সাল থেকে বয়স-গোষ্ঠী টুর্নামেন্ট খেলতে তার বয়স’কে ফাঁকি দিয়েছিলেন।

আরও পড়ুনঃ AUS vs WI 2022 : ক্যাপ্টেন ব্রাথওয়েটের ব্যাটে ভর করে অজিদের বিপক্ষে পাল্টা লড়াই ক্যারিবিয়ান’দের

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন লক্ষ্য সেনের কোচ বিমল কুমার। কাগজে কলমে লক্ষ্য সেন (Lakshya Sen) বর্তমানে ২১ বছরে পা দিয়েছেন। গত ১২ বছর ধরে প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমি’তে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।

অভিযোগ প্রসঙ্গে বিমল কুমার বলেন –

“অভিযোগকারী কী অভিযোগ করেছেন আমি জানি না। এতে আমার কোনও ভূমিকা নেই। লক্ষ্য ২০১০ সালে আমার অ্যাকাডেমি’তে এসেছিলেন এবং আমি তাকে অন্যান্য বাচ্চাদের মতো প্রশিক্ষণ দিয়েছিলাম। আমি নিশ্চিতভাবে শুনেছিলাম যে কেউ আমার এবং অ্যাকাডেমি’র ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছে, কিন্তু তাতে আমাদের কিছু যায় আসে না।”

প্রসঙ্গত, লক্ষ্য (Lakshya Sen) বর্তমানে দেশের এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড়। কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক সহ গত দুই বছরে দেশের হয়ে প্রতিটি বড় টুর্নামেন্টে তিনি পদক জিতেছেন। গত বুধবারই অর্জুন পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বাদ পরায় বিস্ফোরক মন্তব্য করলেন মহম্মদ শামি ! বললেন…