২০২১ সালের সেরা ICC পুরুষদের T20I দলের অধিনায়ক মনোনীত হলেন বাবর আজম

0
23
Babar Azam Named Captain Of ICC Men's T20I Team Of 2021
Babar Azam Named Captain Of ICC Men's T20I Team Of 2021

সদ্য প্রকাশিত হয়েছে ২০২১ সালের সেরা ICC পুরুষদের T20I দল। তবে সেখানে নেই কোনো ভারতীয় ক্রিকেটারের নাম। বরং পাকিস্তানের জাতীয় পুরুষ ক্রিকেট দলের ৩ জন খেলোয়াড়ের নাম আছে সেই তালিকায়।

সেই ৩ জন পাক খেলোয়াড়ের মধ্যে থেকে একজন হলেন অধিনায়ক বাবর আজম। ২০২১ সালের সেরা ICC পুরুষদের T20I দলের অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে তাকে।

প্রসঙ্গত ২০২১ সালে একেবারে আগুনে ফর্মে ছিলেন পাক অধিনায়ক বাবর আজম। T20 বিশ্বকাপে নিজের সেরা পারফরম্যান্স’টা দিয়েছিলেন তিনি। ৬ ম্যাচে করেছিলেন ৩০৩ রান। সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নিজের দলকে নেতৃত্ব দেওয়ার কারণে তার অধিনায়কত্বও প্রশংসিত হয়েছিলো। সুপার টুয়েলভের কোনো ম্যাচে না হেরে ২০ ওভারের বিশ্বকাপের শেষ চারে পৌঁছে ছিলো পাকিস্তান।

দেশের জার্সি গায়ে বাবর ২৯ টি ম্যাচ খেলে একটি সেঞ্চুরি এবং নয়টি হাফ সেঞ্চুরি সহ ৩৭.৫৬ গড়ে ৯৩৯ রান করেছেন।

আরও পড়ুনঃ অবসর নিতে চলেছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা

বাবর ছাড়াও পাকিস্তানের আরও দুই ক্রিকেটার দলে রয়েছেন। তারা হলেন উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান এবং তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটার ২০২১ সালে খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে এসে রাজত্ব করেছিলেন। তিনি ২৯ টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১৩৪.৮৯-এর স্ট্রাইক রেটে ১৩২৬ রান করেন। রিজওয়ানের গড় ছিল ৭৩.৬৬।

অন্য আর একজন হলেন শাহীন আফ্রিদি। তার জন্য একটি স্মরণীয় বছর ছিলো ২০২১। বিশেষ করে খেলার সংক্ষিপ্ত ফর্মে। দেশের হয়ে ২১ টি টি-২০ ম্যাচে ২৩ টা উইকেট নেন আফ্রিদি। তার গড় ছিলো ২৬.০৪ এবং ইকোনমি ছিলো ৭.৮৬।

অন্যদিকে এই দলে অস্ট্রেলিয়ার দুই খেলোয়াড়কে রাখা হয়েছে। তারা হলেন মিচেল মার্শ এবং জশ হ্যাজলউড।

২০২১ সালের সেরা ICC T20I পুরুষ দলঃ

জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হ্যাজলউড, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মুস্তাফিজুর রহমান, শাহীন শাহ আফ্রিদি।

আরও পড়ুনঃ ‘আপনি দলের জন্য যা অবদান রেখেছেন এবং দলকে যেভাবে পরিচালিত করেছেন তা ভারতীয় ক্রিকেটকে চিরতরে বদলে দিয়েছে’- কোহলি’র প্রশংসায় এমনটাই বললেন অ্যাজাজ প্যাটেল