Babar Azam : বাবরের জেদ এবং একগুঁয়েমিই পাকিস্তানের ভয়ংকর ক্ষতি করছে, এমনই বিস্ফোরক দাবী পাক প্রাক্তনী’র

0
92
Babar Azam :
Babar Azam : "Babar Azam's Stubbornness Is Harming Pakistan Cricket": Ex-Star Criticises Skipper After T20 World Cup Final Loss

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর একাধিক মহল থেকে তীব্র নিন্দা (Babar Azam) ভেসে এসেছে আফ্রিদি’দের নিয়ে। আশা জাগিয়ে শুরু করেও মুখ থুবড়ে পড়েছে বাবর’রা। দল গঠন থেকে শুরু করে ম্যাচের সমস্ত সিদ্ধান্ত নেওয়া সবকিছুই স্ক্যানারে। বিশ্বকাপের আগে থেকেই পাকিস্তান দল নিয়ে আলোচনা চলছিল, আর এখন বিশ্বকাপে ব্যর্থতার পরও সেটাই চলছে।

বিশেষ করে অধিনায়ক বাবর আজমের (Babar Azam) দক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে সর্বত্র। তার অধিনায়কত্বের সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। এই পরিস্থিতিতে আরও একধাপ উপরে উঠে বাবর’কে তুলোধনা করলেন প্রাক্তন পাকিস্তানী স্পিনার দানিশ কানেরিয়া। সরাসরি বাবর’কে জেদি এবং একগুঁয়ে বলে আক্রমণ করলেন তিনি। তার মতে বাবরের জন্যই দলের এই ভয়ংকর অবস্থা। পাশাপাশি বর্তমান  অফ ফর্ম নিয়ে বাবর’কে ওপেন না করারও পরামর্শ দিয়েছেন তিনি।

টি-২০ বিশ্বকাপ ফাইনালে বাটলার’দের কাছে ৭ উইকেটে পরাস্ত হয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের বোলার’দের সামনে কার্যত মুখ থুবড়ে পড়েছে পাকিস্তানের ব্যাটার’রা। এরপর একাধিক বিষয় নিয়ে পাকিস্তান দলের উপর বয়ে গেছে নিন্দার ঝড়। বাবর আজম’ও (Babar Azam) বাদ পড়েননি এই ঝড় থেকে। তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি তার খারাপ ফর্মও ছিল দলের ব্যর্থতার বড় কারণ, এমনটাই মনে করেন অনেকে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে পরপর দুটো হার দিয়ে অভিযান শুরু করে পাকিস্তান। প্রথমে ভারতের কাছে হার আর তারপর জিম্বাবোয়ের কাছে হারতে হয় তাদের। তবে সেমিফাইনালে তারা প্রবেশ করে গ্রুপের বাকি দলগুলো ব্যর্থ হওয়ায়। দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডের কাছে হারের ফলে পাকিস্তান সেমিতে প্রবেশ করে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : কোচে’দের এতো বিশ্রাম কিসের ! দ্রাবিড়ের উপর রেগে আগুন শাস্ত্রী

সম্প্রতি পুরো বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতা নিয়ে এবার মুখ খুললেন দানিশ কানেরিয়া। বরাবরই তিনি স্পষ্টবক্তা হিসেবে পরিচিত। বাবরের (Babar Azam) পারফরমেন্স নিয়ে তিনি বলেন,

“বাবর আজম তার ওপেনিং স্লট দেওয়া নিয়ে জেদি। PSL-এ করাচি কিংসে যখন তিনি খেলতেন তখন একই জিনিস হয়েছিল। ও এটা করে কারণ ও নাকি মিডল অর্ডারে ব্যাট করতে পারে না। ওর একগুঁয়েমি এবং জেদের জন্যই পাকিস্তান দল প্রতি ম্যাচে ধীরে শুরু করে।”

তবে পাক অধিনায়ক বাবর আজমের নিন্দা করলেও, কানেরিয়া ভারত তারকা বিরাট কোহলি’র ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন,

“বিরাট কোহলি’র মতো কেউ নেই। ও নিঃস্বার্থ। ওর নেতৃত্বে ভারত বিশ্বকাপ হারে আর ওকে সবাই দোষী করে। সবাই দলে ওর স্থান নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু ও পালিয়ে যায়নি। নতুন অধিনায়ক’কে তৈরি করে প্লেয়ার’দের সময় দিয়েছে।”

প্রসঙ্গত, বিশ্বকাপের ৬টা ম্যাচে কোহলি ২৯৬ রান করেন। তিনি বিশ্বকাপে সবথেকে বেশি রান করেন। তার ঝুলিতে ছিল ৪ টে হাফ সেঞ্চুরি। পাকিস্তানের বিরুদ্ধে ৮২ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন তিনি।

আরও পড়ুনঃ Danushka Gunathilaka : অবশেষে জামিন পেলেন গুনাথিলাকা, সোশ্যাল মিডিয়া ব্যাবহারে দেওয়া হল নিষেধাজ্ঞা