Australia vs England 2022 : টি ২০ বিশ্বচ‍্যাম্পিয়ন  ইংল্যান্ড’কে ৭২ রানে হারিয়ে ওডিআই সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

0
9
Australia vs England 2022 Australia won the ODI series by defeating England by 72 runs
Australia vs England 2022 Australia won the ODI series by defeating England by 72 runs

Australia vs England 2022 – শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চলতি ওডিআই সিরিজের দ্বিতীয় ম‍্যাচে ই্লৈ’কে ৭২ রানে হারিয়ে ওডিআই সিরিজ পকেটস্থ করলো অস্ট্রেলিয়া।

দুর্দান্ত হাফ সেঞ্চুরি করলেন স্টিভ স্মিথ। চলতি সিরিজে দারুণ ফর্মে আছেন তিনি। ইংল‍্যান্ডের বিরুদ্ধে পরপর দুটো ম‍্যাচে হাফ সেঞ্চুরি করলেন তিনি। পরে স্টার্ক, জাম্পার দুর্দান্ত বোলিংয়ে ম‍্যাচে ৭২ রানে বিরাট জয় নিশ্চিত করলো ইংল্যান্ড। (Australia vs England 2022)

ম‍্যাচে টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। কিন্তু গত ম‍্যাচের মতো এই ম‍্যাচে একেবারেই খেলতে পারলেন না ডেভিড ওয়ার্নার। ইনিংসের ছয় নম্বর ওভারে তার উইকেট তুলে নেন মইন আলী‌। (Australia vs England 2022)

এরপর অস্ট্রেলিয়ার আরেক ওপেনার ট্রাভিস হেড আউট হয়ে যান ইনিংসের নয় নম্বর ওভারে। প্রথম দশ ওভারের মধ্যেই অস্ট্রেলিয়া দলের দুই ওপেনার আউট হয়ে যান। (Australia vs England 2022)

১১৪ বলে খেলা স্মিথের ৯৪ রানের ইনিংস’টা অস্ট্রেলিয়া দলের ব‍্যাটিং বিভাগের এই ম‍্যাচের সবচেয়ে বড়ো হাইলাইট। এছাড়া হাফ সেঞ্চুরি করেছেন মার্নাস লাবুসানে এবং মিচেলে মার্শ। (Australia vs England 2022)

অস্ট্রেলিয়ার মিডল অর্ডারের ব‍্যাটার’রা যেভাবে ছন্দে টেনে তোলার চেষ্টা করেছিল দলকে, সেই ছন্দ পরে ফিনিশার’রা বজায় রাখতে পারেনি। শেষ অবধি ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৮০ রান তোলে অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : দেশের বিরুদ্ধে ঘুষ দিয়ে ম‍্যাচ জেতার অভিযোগ ওঠায় গর্জে উঠলেন কাতার কোচ স‍্যাঞ্চেজ

পরবর্তী সময়ে শুরু’তেই ধাক্কা দেন মিচেলে স্টার্ক। প্রথম ওভারে জেসন রয় এবং ডেভিড মালানের উইকেট তুলে নেন। এরপর হ‍্যাজেলউড সল্টের উইকেট তুলে নেওয়ায় ১০ ওভারে ৩ উইকেট পড়ে যায় ইংল্যান্ডের।

এরপর ভিন্সে এবং বিলিংস ১২২ রানের পার্টনারশিপ জোড়েন চতুর্থ উইকেটে। পরবর্তী সময়ে জাম্পা ভিন্সে কে ফিরিয়ে অস্ট্রেলিয়া’কে লড়াইয়ে ফেরানোর স্টার্ক তান্ডব চালিয়ে ইংল‍্যান্ডের লড়াইয়ে কার্যত শেষ করে দেন। ৪ টি করে উইকেট নিয়েছেন স্টার্ক এবং জাম্পা।

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : বাংলাদেশ সফরের প্রস্তুতিতে নেমে পড়লেন রোহিত শর্মা