AUS vs WI 2022 : ল্যাবুশানে-হেডের সেঞ্চুরি’র মহিমায় দ্বিতীয় দিনে ম্যাচের রাশ অজি’দের হাতেই

0
9
AUS vs WI 2022 : Head, Labuschagne centuries put Australia in command on day 2
AUS vs WI 2022 : Head, Labuschagne centuries put Australia in command on day 2

ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া’র দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে (AUS vs WI 2022) ওয়েস্ট ইন্ডিজ’কে জোরদার ধাক্কা দিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া। অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজ’কে প্রথম ইনিংসে প্রথম ধাক্কা দিয়ে নিজেদের অবস্থান মজবুত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ১০২/৪ রান করেছে। বর্তমানে ক্রিজে অ্যান্ডারসন ফিলিপ ১ রান ও তেজনারিন চন্দ্রপল ৪৯ রানে অপরাজিত রয়েছেন। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ দল ৪০৯ রানে পিছিয়ে রয়েছে। (AUS vs WI 2022)

এর আগে লাঞ্চের পর অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস সাত উইকেটের বিনিময়ে ৫১১ রান করে ডিক্লেয়ার ঘোষণা করে। এদিন ব্যাট হাতে মার্নাস ল্যাবুশানে ৩০৫ বলে ১৬৩ রান করেন। এছাড়াও ট্রেভিস হেড ২১৯ বলে ১৭৫ রানের ইনিংস খেলে রান আউট হন।

গোলাপী বলের এই টেস্টে দীর্ঘ ইনিংস খেলতে সক্ষম হয়েছেন এই দুই অজি তারকা। দুজনের মধ্যে ২৯৭ রানের জুটি গড়ে উঠেছিল। পুরো ইনিংস জুড়ে ওয়েস্ট ইন্ডিজের বোলার’দের ওপর আধিপত্য বিস্তার করেন ল্যাবুশানে ও হেড। দুজনের সেঞ্চুরি’র সুবাদে অস্ট্রেলিয়া দল ১৩৭ ওভারে ৭ উইকেটে ৫১১ রান তুলতে সক্ষম হয়। এই দুজন ছাড়াও ওপেনার উসমান খোয়াজা ১২৯ বলে খেলেছেন ৬২ রানের দুর্দান্ত ইনিংস।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : শাকিব’দের বিপক্ষে টেস্ট সিরিজে কি খেলবেন রোহিত শর্মা ? বড় আপডেট দিলেন বোর্ড সচিব জয় শাহ

এদিন ওয়েস্ট ইন্ডিজের কোনও বোলারই প্রথম ইনিংসে নিজেদের ছাপ রাখতে পারেননি। আলজারি জোসেফ ১০৭ রানে ২ উইকেট এবং ডেভন থমাস ৫৩ রানে ২ উইকেট শিকার করেন। (AUS vs WI 2022)

একইভাবে ক্রেইগ ব্র্যাথওয়েট ও জেসন হোল্ডার পেয়েছেন একটি করে সাফল্য। ল্যাবুশনে ও হেড’কে আউট করার পর ওয়েস্ট ইন্ডিজের বোলার’রা দ্রুত উইকেট তুলে নিলেও ততক্ষণে অস্ট্রেলিয়া দল পাহাড় সমান স্কোর করে ফেলেছিল।  (AUS vs WI 2022)

প্রথম ইনিংসে যখন ওয়েস্ট ইন্ডিজের বোলার’রা লড়াই করছিলেন। একই সঙ্গে অস্ট্রেলিয়া’র বোলার’রা দুর্দান্ত বোলিং করলেন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের ৪ ব্যাটসম্যান’কে আউট করেছিল অজি বোলার’রা।

মাইকেল নেসার ২ টি এবং ন্যাথন লিঁয় ও ক্যামেরন গ্রিন ১ টি করে উইকেট শিকার করেছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষ ম্যাচে সেঞ্চুরি করা ক্যাপ্টেন ক্রেইগ ব্র্যাথওয়েট ১৯ রান করে নেসারের বলে আউট হন। তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট হাতে লড়াই করছেন শিবনারায়ণ চন্দ্রপলের ছেলে তেজনারিন চন্দ্রপল। ৯৮ বল খেলে ৪৭ রানে অপরাজিত রয়েছেন তেজনারিন চন্দ্রপল। (AUS vs WI 2022)

আরও পড়ুনঃ PAK vs ENG 2022 : অভিষেকেই ৭ উইকেট নিয়ে বাজিমাত পাকিস্তানের নয়া স্পিন কিং’এর, বেহাল দশা বাটলার’দের