AUS vs WI 2022 : ব্রাডম‍্যানের রেকর্ড বিপদের মুখে ঠেললেন লাবুসানে

0
23
AUS vs WI 2022 :
AUS vs WI 2022 : "Don Bradman records in danger" - Twitterati erupt as Marnus Labuschagne hits third successive Test century

AUS vs WI 2022 – ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম‍্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দিচ্ছেন অস্ট্রেলিয়া ব‍্যাটার মার্নুস লাবুসানে। বৃহস্পতিবার কেরিয়ারের দশ নম্বর টেস্ট ম্যাচ সেঞ্চুরি করেছেন তিনি। অ্যাডিলেডে চলতি পিঙ্কবল টেস্টর প্রথম দিন সেঞ্চুরি করলেন তিনি। এমন আগুনে পারফরম্যান্সের পর সোশ্যাল মিডিয়ায় লাবুসানের ভূয়সী প্রশংসা করেছেন সকলেই।

আইসিসির টেস্ট ব‍্যাটিং ক্রমতালিকায় শীর্ষ স্থান ফিরে পেলেন অস্ট্রেলিয়ার ব‍্যাটরা মার্নুস লাবুসানে। ৯৩৫ পয়েন্ট নেওয়ার সুবাদে তিনি ইংল্যান্ডের জো রুটকে সরিয়ে শীর্ষে উঠে এলেন। (AUS vs WI 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : মেসিকে আটকানোর উত্তর জানা নেই ডাচ তারকা ফ্রাঙ্কি ডে জংয়ের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ২০৪ এবং অপরাজিত ১০৪* রানের ইনিংস খেলেছিলেন লাবুসানে। ২৭ বছর বয়সী ব‍্যাটারের তোলা ৯৩৫ পয়েন্ট এখন তার কেরিয়ারের দ্বিতীয় সেরা,‌ এবছর পাকিস্তান সফরে খেলাকালীণ ৯৩৬ পয়েন্ট ছুঁয়েছিলেন। (AUS vs WI 2022)

লাবুসানের কাছে এখন সুযোগ আছে পয়েন্ট তালিকায় বিরাট কোহলি এবং ভিভ রিচার্ডসকে টপকে যাওয়ার। পার্থে দেশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করেছিলেন স্মিথ, তার সুবাদে তিনি উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। ৮৯৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান দখলে রেখেছেন তিনি। বাবর আজমের ৮৭৯ পয়েন্ট এবং রুটের ৮৭৬ পয়েন্ট। (AUS vs WI 2022)

ইয়র্কশায়ারের ব‍্যাটার রুট শীর্ষ স্থানে ছিলেন টেস্টের ব‍্যাটার দের তালিকায়। তবে সদ‍্য পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডি টেস্টে মিশ্র পারফরম্যান্স দেওয়ার ফলে খানিকটা পদস্ফলন হয়েছে তার। অবশ্য সেই টেস্টে দুর্দান্ত জয় পেয়েছে ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে রানের পাহাড় গড়েছিলো অস্ট্রেলিয়া। ৭৮০ রান করেছিলো অসি ব্যাটার’রা ৬ উইকেট খুঁইয়ে। প্রথম ইনিংস ডবল সেঞ্চুরি এবং দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে ম‍্যাচের সেরা হয়েছিলেন মার্নুস লাবুসানে।

প্রথম টেস্টে ১৬৪ রানে জিতে ফ্রাঙ্ক – ওরেল ট্রফিতে ১-০ ব‍্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করলো বাংলাদেশ, ক‍্যাপ্টেন সাকিব আল হাসান