AUS vs WI 2022 : ডে নাইট টেস্ট ম্যাচে একশো শতাংশ জয়ের রেকর্ড অক্ষত রাখলো অস্ট্রেলিয়া, ২-০ ব‍্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হারালো টেস্ট সিরিজে

0
15
AUS vs WI 2022 : Australia beats West Indies by 419 runs, wins Test series 2-0
AUS vs WI 2022 : Australia beats West Indies by 419 runs, wins Test series 2-0

AUS vs WI 2022 – রোববার অ্যাডিলেডে ডে নাইট টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ’কে ৭৭ রানে অল আউট করে দিলো অস্ট্রেলিয়া। এই ডে নাইট টেস্ট ম্যাচ ৪১৯ রানে জিতে নিলো তারা। টেস্ট সিরিজ জিতলো ২-০ ব‍্যবধানে।

এদিন খেলা শুরু হওয়ার সময় ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিলো ৩৮ রানে ৪ উইকেট। প্রথম সেশনেই মিচেল স্টার্ক এবং মাইকেল নেসের গুড়িয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ’কে। (AUS vs WI 2022)

অস্ট্রেলিয়া পার্থে প্রথম টেস্ট ম‍্যাচ ১৬৪ রানে জিতেছিলো। (AUS vs WI 2022)

“টসে জেতা কাজে দিয়েছে। প্রথম দিন ছেলেরা ভালো ব‍্যাট করেছিলো। মার্নুস (লাবুসানে) এবং ট্রাভিসের (ট্রাভিস হেডের) পার্টনারশিপটা খুবই গুরুত্বপূর্ণ ছিলো। এই সপ্তাহটা ভালো গেলো। সবাই সবার সেরাটা দিয়েছিলো। আমাদের একে অপরের প্রতি অগাধ বিশ্বাস।” – খেলা শেষে এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। (AUS vs WI 2022)

এই হার দিয়ে শেষ হলো ওয়েস্ট ইন্ডিজের কোচে ফিল সিমন্সের মেয়াদ। এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন বলেই দিয়েছিলেন। টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেছিলো ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুনঃ Virat Kohli : পঞ্চম বিবাহবার্ষিকীতে অনুষ্কা শর্মার প্রতি বিশেষ বার্তা রাখলেন বিরাট কোহলি

অ্যাডিলেড টেস্টে শুরু’র দিন শক্তিশালী জায়গায় ছিলো অস্ট্রেলিয়া। ট্রাভিস হেড ১৭৫ করেছিলেন, লাবুসানে করেছিলেন ১৬৩।

প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫১১ রান তুলে ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া। এরপর ২১৪ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পরে ৬ উইকেটে ১৯৯ রান তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৪৯৭ রান টার্গেট দিয়েছিলো অস্ট্রেলিয়া। (AUS vs WI 2022)

ম‍্যাচে কখনোই থিতু হতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার স্কট বোল‍্যান্ড মেডেন ওভারে তিন উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন কে এল রাহুল, সহ অধিনায়ক পন্ত