Asia Cup 2023 : “যদি আপনার কিছু বলার থাকতো…” ওয়াসিম আক্রমের ঝাঁঝালো আক্রমণ জয় শাহ’কে 

0
93
Asia Cup 2023 : 'Jay Shah sahab, agar aapko kuch kehna hi tha...': Wasim Akram's strong message to ACC President amid BCCI-PCB stand-off
Asia Cup 2023 : 'Jay Shah sahab, agar aapko kuch kehna hi tha...': Wasim Akram's strong message to ACC President amid BCCI-PCB stand-off

রোববার টি ২০ বিশ্বকাপের ভারত-পাক ম‍্যাচ আগেই বোমা ফাটিয়েছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। (Asia Cup 2023) ভারতীয় ক্রিকেট বোর্ডের পাশাপাশি জয় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট’ও, তিনি সম্প্রতি সংবাদ মাধ‍্যমে জানিয়েছিলেন আগামী বছর পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবেনা ভারত।

বিসিসিআই নির্বাচন মেটার পর এই মন্তব্য করেছিলেন জয় শাহ। তার এই বক্তব্য আগুন জালিয়েছে পাকিস্তান ক্রিকেট মহলে। ইতিমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে ভারত এশিয়া কাপে খেলতে না এলে তারাও ২০২৩ এর ৫০ ওভারের বিশ্বকাপ খেলতে ভারতে যাবেনা। অর্থাৎ আগামী বছর বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছে পিসিবি। (Asia Cup 2023)

ইতিমধ্যে একাধিক প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটার এবিষয়ে নিজেদের ব‍্যক্তিগত মতামত রেখেছেন। এবার সেই তালিকায় যোগ দিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম। আক্রম উদ্দুম ঝেড়েছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ’কে। তার বক্তব্য এবিষয়ে কিছু বলার আগে পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার সাথে আলোচনা করে নিতে পারতো জয়। পাশাপাশি নিজ দেশের ক্রিকেট বোর্ডের তরফে রাখা বক্তব্যের প্রশংসা’ও শোনা গেছে তার মুখে। (Asia Cup 2023)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : নামিবিয়ার হারার পর ডাচরা পৌঁছলো সুপার টুয়েলভে, দেখুন দলের উল্লাস, ভিডিও 

A – Sports কে দেওয়া একটি সাক্ষাৎকারে আক্রম বলেছেন,

“পিসিবি দারুণ বক্তব্য রেখেছে। পাকিস্তান কিভাবে ক্রিকেট খেলবে সেটা ভারত বলার কেউ নয়। এমনিতেই ১০-১৫ বছর পর ফের ক্রিকেট খেলা শুরু হয়েছে পাকিস্তানে। আমি একজন ক্রীড়াবিদ, রাজনীতি বুঝি না। কিন্তু কারোর কিছু বলার থাকলে মুখোমুখি বলা উচিত। জয় শাহ, আপনার যদি কিছু বলারই ছিলো তাহলে তা স‍রাস‍রি ফোনে আমাদের চেয়ারম্যান’কে (রামিজ রাজা) বলতে পারতেন। এশিয়ান কাউন্সিলের মিটিং রাখতে পারতেন। আপনি আইডিয়া দিতেন, তার উপর আলোচনা করা যেতো।

আপনি কখনই এমন দুম করে বলে দিতে পারেন না আমরা পাকিস্তানে খেলতে যাবোনা। কারণ গোটা কাউন্সিলের সম্মতিতে পাকিস্তান এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে। এসব ঠিক নয়।”

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সম্মতিতে ২০২৩ সালের এশিয়া কাপ (Asia Cup 2023) আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। তবে এক্ষেত্রে বলে রাখা ভালো, ২০১৮ সালে এই টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব পেয়েছিলো ভারত, কিন্তু দুই দেশের রাজনৈতিক সম্পর্কের অবনতির কারণে পরে এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এক’ই রকম ভাবে ২০২২ সালে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে স‍রিয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করা হয়েছিল সেদেশের অর্থনৈতিক মন্দা এবং রাজনৈতিক সমস্যার কারণে। (Asia Cup 2023)

আগামী কয়েক দিনের মেলবোর্নে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের একটি মিটিং বসবে। টি ২০ বিশ্বকাপ চলার মাঝে এশিয়া কাপ ২০২৩ -এর ভবিষ্যৎ নির্ধারণ করা হবে। ২০২৫ সালের চ‍্যাম্পিয়ান্স ট্রফি আয়োজন হওয়ার কথা পাকিস্তানেই। শেষ বার পাকিস্তানে কোন বড় মাপের টুর্নামেন্ট আয়োজন হয়েছিল ২০০৮ সালে, এশিয়া কাপ। (Asia Cup 2023) ভারত’ও সেইবার খেলতে গেছিলো চিরশত্রুর দেশে।

আরও পড়ুনঃ BPL 2023 : মাশরাফি মোর্ত্তাজা’কে আইকন প্লেয়ার হিসেবে দলে নিলো সিলেট স্ট্রাইকার্স