Asia Cup 2022 : জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে একসাথে চোট সারাচ্ছেন বুমরাহ এবং হর্ষল 

0
29
Asia Cup 2022 : Injured Jasprit Bumrah and Harshal Patel at NCA, post picture with a message 'recovering well'
Asia Cup 2022 : Injured Jasprit Bumrah and Harshal Patel at NCA, post picture with a message 'recovering well'

আসন্ন এশিয়া কাপে (Asia Cup 2022) ভারতের হয়ে খেলা হয়ে উঠবেনা জসপ্রীত বুমরাহ এবং হর্ষল প‍্যাটেলের। চোটের জন্য দুজনেই এই প্রতিযোগীতা থেকে ছিটকে গিয়েছেন।

বর্তমানে হর্ষল এবং বুমরাহ, দুজনেই চোট সারানোর কাজ করছেন বেঙ্গালুরু’র জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। আগামী অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে টি টোয়েন্টি বিশ্বকাপ, বর্তমানে সেই বিশ্বকাপে খেলাটাকে পাখির চোখ করছেন দুজনে। (Asia Cup 2022)

গত ৮ ই আগষ্ট ভারতের ১৫ জনের এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করা হয়েছিলো। ২৭ শে আগষ্ট থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। ইংল্যান্ড সফরের পর স্কোয়াডে প্রত‍্যাবর্তন করেছিলেন বিরাট কোহলি। রোহিত শর্মা অধিনায়ক। সহ অধিনায়ক কে এল রাহুল। চোটের জন্য সুযোগ হয়নি জসপ্রীত বুমরাহ এবং হর্ষল প‍্যাটেলের।

সদ‍্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ‍্য সমাপ্ত টি ২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল কোহলি’কে। এবার দেখার বিষয়ে এশিয়া কাপে তিনি তার ফর্ম ফিরে পান কিনা। ১৭ ই জুলাইয়ের এই প্রথমবার মাঠে নামতে চলেছেন তিনি। ২৮ শে আগষ্ট ভারত প্রথম ম‍্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে। (Asia Cup 2022)

আরও পড়ুনঃ FIFA bans AIFF : প্রফুল্ল প্যাটেল’কে জেলে ভরার দাবী’তে সোচ্চার সোশ্যাল মিডিয়া 

কুচকির চোটের জন্যে অনেকটা সময় দলের বাইরে ছিলেন কে এল রাহুল। তিনি ও এই টুর্নামেন্টের মধ্যে দিয়ে ফের জাতীয় দলে প্রত‍্যাবর্তন করলেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে রাহুল’কে বিশ্রাম দেওয়া হয়েছিল যাতে তাকে এশিয়া কাপে চনমনে মেজাজে পাওয়া যায়। এবছর আইপিএলের পর আর কোনও টুর্নামেন্টে খেলতে দেখা যায়নি রাহুল’কে। (Asia Cup 2022)

ধারাবাহিক ভাবে ভালো খেলে স্কোয়াডে নিজের জায়গা ধরে রেখেছেন দীনেশ কার্তিক এবং হার্দিক পান্ডিয়া। এই দুই ক্রিকেটারের উপর ভালো কিছু করার আশা রাখতেই ভারত। এশিয়া কাপের স্কোয়াডে থাকা অধিকাংশ ক্রিকেটার আগামী অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হতে চলা টি ২০ বিশ্বকাপে। স্কোয়াডে শ্রেয়স আইয়ার, অক্ষর প‍্যাটেল এবং দীপক চাহার’কে স্ট‍্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে।

এবছর শ্রীলঙ্কায় আয়োজিত হওয়ার কথা ছিলো, কিন্তু সেখানকার রাজনৈতিক পরিস্থিতির জন্য টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহিতে সরানো হয়। (Asia Cup 2022)

India squad for Asia Cup 2022

Rohit Sharma (C), KL Rahul (VC), Virat Kohli, Suryakumar Yadav, Deepak Hooda, Rishabh Pant (wk), Dinesh Karthik (wk), Hardik Pandya, R Jadeja, R Ashwin, Yuzvendra Chahal, Ravi Bishnoi, Bhuvneshwar Kumar, Arshdeep Singh, Avesh Khan

Stanbys: Shreyas Iyer, Axar Patel, Deepak Chahar

আরও পড়ুনঃ Andre Russell : ফের জাতীয় দলে প্রত‍্যাবর্তনের ইঙ্গিত দিলেন তারকা ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল